গুজরাট বিধানসভা নির্বাচনে ভোট দিলেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ১১:৫৯ এএম
গুজরাট বিধানসভা নির্বাচনে ভোট দিলেন মোদি

ভারতের গুজরাট বিধানসভা নির্বাচনে সোমবার (৫ ডিসেম্বর) দ্বিতীয় দফায় ভোটগ্রহণ চলছে। এদিন আহমেদাবাদের রানিপে গিয়ে ভোট দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ভোট দিতে সোমবার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে রানিপের নিশান পাবলিক স্কুলে পৌঁছান মোদি। আসার সময় জনতাকে হাত নেড়ে এবং নমস্কার জানিয়ে শুভেচ্ছা জানান তিনি। বুথ পর্যন্ত হেঁটে যাওয়ার সময় রাস্তার দুই পাশে থাকা জনগণকে ‘মোদি, মোদি’ বলে স্লোগান দিতেও দেখা গেছে। 

গুজরাতের দ্বিতীয় দফার ভোটদান পর্বে প্রধানমন্ত্রীর পাশাপাশি ভোট দিয়েছেন গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের-ও সোমবার আমদাবাদ এসে ভোট দেওয়ার কথা রয়েছে।

ভোট দিয়ে বেরিয়ে এসে প্রধানমন্ত্রী মোদি বলেন, ‘যেভাবে নির্বাচন হচ্ছে, তা একটি দৃষ্টান্ত তৈরি করেছে। এত সুন্দর এবং স্বচ্ছভাবে নির্বাচন পরিচালনার জন্য আমি নির্বাচন কমিশনকেও আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।

সোমবার সকাল ৮টা থেকে গুজরাতে দ্বিতীয় এবং চূড়ান্ত দফার ভোটগ্রহণ শুরু হয়েছে।  এই দফায় মোট ৯৩টি আসনে ভোটগ্রহণ হবে।

প্রসঙ্গত, গুজরাট বিধানসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৪টি জেলায় ৯৩টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ২ কোটি ৫১ লাখের বেশি ভোটার ৮৩৩ জন প্রার্থীর মধ্যে থেকে ১৮২ জন বিধায়ক নির্বাচন করছেন। গত ১ ডিসেম্বর প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়। ৬১টি রাজনৈতিক দল এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

টিএইচ