পাকিস্তানে সেনা-সন্ত্রাসী বন্দুকযুদ্ধে নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুন ১১, ২০২৩, ০১:৫৬ পিএম
পাকিস্তানে সেনা-সন্ত্রাসী বন্দুকযুদ্ধে নিহত ৬

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তান জেলার জেনারেল মিরান শাহ এলাকায় বন্দুকযুদ্ধে সশস্ত্র বাহিনী তিন সন্ত্রাসীকে গুলি করে হত্যা করেছে এবং চারজন আহত হয়েছে, পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃসংযোগ অধিদপ্তপর (আইএসপিআর) রোববার এ তথ্য জানিয়েছে। খবর জিও নিউজ।

আইএসপিআরের একটি বিবৃতিতে বলা হয়, তাদের সেনারা বীরত্বের সঙ্গে লড়াই করে। তবে তাদের তিনজন সেনা সদস্য শহীদ হয়। গত ৯-১০ জুন রাতে এ ঘটনা ঘটেছে।

আইএসপিআরের বিবৃতিতে আরও বলা হয়, তাদের সেনারা কার্যকরভাবে সন্ত্রাসীদের অবস্থান চিহ্নিত করে এবং ফলস্বরূপ তিন সন্ত্রাসীকে জাহান্নামে পাঠায়। এতে চার সন্ত্রাসী আহত হয়েছে। নিহত সন্ত্রাসীদের কাছ থেকে অস্ত্র ও গোলাবারুদও উদ্ধার করা হয়েছে।

শহীদ সেনারা হলেন- সুবেদার আসগর আলী (৪০), সিপাহী নাসিম খান (২৬) এবং সিপাহী মুহাম্মদ জামান (২২)।

আইএসপিআর আরও জানায় ওই অঞ্চলে পাওয়া অন্য কোনো সন্ত্রাসীদের নির্মূল করার জন্য একটি স্যানিটাইজেশন অভিযান চালানো হচ্ছে।

তিনি আবার বলেন, ‘পাকিস্তানের সশস্ত্র বাহিনী সন্ত্রাসবাদের হুমকিকে নির্মূল করতে দৃঢ় প্রতিজ্ঞ এবং আমাদের সাহসী সেনাদের এই ধরনের আত্মত্যাগ আমাদের সংকল্পকে আরও শক্তিশালী করে।’

গত সপ্তাহে, পাকিস্তান সেনাবাহিনীর দুই সেনা নিহত হয় এবং খাইবার পাখতুনখোয়া (কেপি) উপজাতীয় জেলায় বন্দুকযুদ্ধে দুই সন্ত্রাসী নিহত হয়।

ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর) অনুসারে, ৩ জুন উত্তর ওয়াজিরিস্তান জেলায় দেশটির সেনা ও সন্ত্রাসীদের মধ্যে গুলি বিনিময় হয়।সৈন্যরা কার্যকরভাবে সন্ত্রাসীদের অবস্থান চিহ্নিত করে এবং দুই জঙ্গি নিহত হয়।

আইএসপিআর জানিয়েছে, নিহত সন্ত্রাসীদের কাছ থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

সেনাবাহিনীর মিডিয়া উইং জানায়, তীব্র গুলি বিনিময়ের সময়, নায়েক জহির আব্বাস, বয়স ৩৮ এবং মাইরাজ উদ দিন, বয়স ২৩ , বীরত্বের সঙ্গে লড়াই করে শহীদ হয় ।

এআরএস