নির্বাচনী প্রচারের মঞ্চ ভেঙে ৯ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৬:৩৫ পিএম
নির্বাচনী প্রচারের মঞ্চ ভেঙে ৯ জনের মৃত্যু

মেক্সিকোর উত্তরাঞ্চলীয় নুয়েভো লিওন রাজ্যে একটি নির্বাচনী সমাবেশের মঞ্চ ভেঙে ৯ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছে একটি শিশুও। এঘটনায় আরও অন্তত ৫০ জন আহত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৩ মে) বিবিসির খবরে বলা হয়েছে, বুধবার মেক্সিকোর উত্তরাঞ্চলীয় শহর গার্জা গার্সিয়ায় মধ্য-বামপন্থি প্রেসিডেন্ট প্রার্থী জর্জ আলভারেজ মায়েনেজের প্রচারসভায় এ দুর্ঘটনা ঘটে।

সিটিজেন্স মুভমেন্ট পার্টির এই প্রার্থী যখন বক্তৃতা দিচ্ছিলেন তখন হঠাৎ সেখানে দমকা হাওয়া শুরু হয়। আর

তাতেই মঞ্চের একটি অংশ ভেঙে পড়ে। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া এ ঘটনার ভিডিওতে দেখা গেছে, মঞ্চের চারপাশে অনেক মানুষ ভিড় করে আছে আর তাদের উপরেই মঞ্চটি ভেঙে পড়ছে।
এ ঘটনায় প্রেসিডেন্ট প্রার্থী জর্জ আলভারেজ নিজেও আহত হয়েছেন। স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর তিনি আবারও দুর্ঘটনাস্থলে যান। দুর্ঘটনার নিরপেক্ষ তদন্ত চেয়েছেন এ প্রেসিডেন্ট প্রার্থী।

তিনি বলেন, ‘আশা করব কর্তৃপক্ষ এ ঘটনার নিরপেক্ষ তদন্ত করবেন। হঠাৎ কী করে দমকা বাতাস শুরু হলো জানি না। এরকম অভিজ্ঞতা কখনো হয়নি।’ আপাতত প্রচার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

নুয়েভো লিয়নের গভর্নর স্যামুয়েল গার্সিয়া সামাজিকমাধ্যম এক্সে লিখেছেন, হাসপাতাল থেকে ফিরলাম। আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, এই দুর্ঘটনায় আটজন মারা গেছেন। নিহতদের মধ্যে একজন শিশুও রয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, আগামী ২ জুন মেক্সিকোতে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। একই সঙ্গে কেন্দ্রীও স্থানীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রার্থীরা।

আরএস