সারাদেশে বজ্রপাতে ৯ জনের মৃত্যু

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২, ০৯:১৭ পিএম
সারাদেশে বজ্রপাতে ৯ জনের মৃত্যু

দেশে আট জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ময়মনসিংহ, মানিকগঞ্জ, মাগুরা, পিরোজপুর, চুয়াডাঙ্গা এবং ঝিনাইদহ একজন করে মৃত্যু হয়। কিশোরগঞ্জ জেলার তাড়াইল ও হোসেনপুর উপজেলায় দুজন নিহত হয়। সোমবার (৫ সেপ্টেম্বর) দেশের বিভিন্নস্থানে বৃষ্টিরকারণে বজ্রপাত হয়। এতে ৯ জনের প্রাণহানি হয়েছে।

আমারসংবাদের জেলা প্রতিনিধিদের পাঠানো সংবাদ তুলে ধরা হলো :-

ময়মনসিংহ : ময়মনসিংহের নান্দাইল উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়নের বরিল্লাহ গ্রামে বজ্রপাতে জাকির হোসেন (৩০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

বেলা সাড়ে ১১টার দিকে বৃষ্টির মধ্যে মাঠে কাজ করার সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

কিশোরগঞ্জ : দুপুরে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার বোয়ালিয়া হাওরে কৃষি কাজ করার সময় বজ্রপাতে দুলাল মিয়া (৪৮) নামে এক কৃষি শ্রমিকের মৃত্যু হয়। তিনি উপজেলার ধলা ইউনিয়নের চানপুর গ্রামের বাসিন্দা।

এদিকে জেলার হোসেনপুর উপজেলায় জিনারী ইউনিয়নের চর হাজিপুর গ্রামে মাঠে গরু আনতে গিয়ে বজ্রপাতে মোছা. নুরুন্নাহার (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের মৃত রফিকুল ইসলামের স্ত্রী।

মানিকগঞ্জ : মানিকগঞ্জের ঘিওর উপজেলায় পয়লা ইউনিয়নের চর বাইলজুরি গ্রামে বাড়ির পাশে একটি খোলা মাঠে গরুর জন্য ঘাস কাটতে গিয়ে বজ্রপাতে আনোয়ারা বেগম ( ৫০ ) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের কৃষক ইছাক মিয়ার স্ত্রী।

মাগুরা : দুপুর পৌনে ১টার দিকে মাগুরার মহম্মদপুর উপজেলার বিনোদপুর ইউনিয়নের সরুপপুর এলাকায় বজ্রপাতে মোক্তার হোসেন মোল্যা (৪৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের রোকমান মোল্যার ছেলে। তিনি পাটে জাগ দেওয়ার কাজ করছিলেন। বৃষ্টি শুরু হলে তিনি বাড়ি ফেরার সময় এ ঘটনা ঘটে।

পিরোজপুর : বেলা ১১টার দিকে পিরোজপুরের ভান্ডারিয়ার গৌরীপুর ইউনিয়নের মধ্য চড়াইল গ্রামে পাশের বাড়ির টিউবয়েল থেকে পানি আনতে গিয়ে বজ্রপাতে মো. মোফাজ্জেল হাওলাদার (৭৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের মৃত বন্দে আলী হাওলাদারের ছেলে।

দুপুরে ফরিদপুরের মধুখালী উপজেলার মাথুরাপুর এলাকায় কৃষি কাজ করে বাড়ি ফেরার পথে বজ্রঘাতে শফিকুল ইসলাম (২৭) নামে এক যুবক নিহত হয়েছেন। তিনি একই উপজেলার খোদা বাসপুর গ্রামের তোরাব মোল্যার ছেলে।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার দামুড়হুদার হাতিভাঙ্গা গ্রামে ভৈরব নদী থেকে পাটখড়ি তোলার সময় বজ্রপাতে সাজু আহমেদ (২২) নামে এক যুবকের ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের বসুতিপাড়ার কাশেম আলীর ছেলে।

ঝিনাইদহ : বিকেলে ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলার কাপাশহাটীয়া ইউনিয়নের হিজলী গ্রামে নিজ ঘরের বারান্দায় বসে থাকার সময় বজ্রপাতে কুরবান আলী মোল্লা (৪৩) নামে এক কৃষকে ঘটনাস্থলেইর মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের মকবুল হোসেন মোল্লাার ছেলে।

এসএম