চিকিৎসা করাতে এখন আর বিদেশে যেতে হয় না: স্বাস্থ্যমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ০৮:২৪ পিএম
চিকিৎসা করাতে এখন আর বিদেশে যেতে হয় না: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, চিকিৎসার জন্য এখন আর বিদেশে যেতে হয় না। দেশেই সব ধরনের স্বাস্থ্যসেবা পাওয়া যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের দৌড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া হয়েছে। মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করাই আমাদের মূল লক্ষ্য। প্রধানমন্ত্রী প্রত্যেক জেলায় একটি করে মেডিকেল কলেজ স্থাপনের পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন। ইতোমধ্যেই ১০ হাজার চিকিৎসক ও ১৪ হাজার নার্স নিয়োগ দেওয়া হয়েছে। আমরা স্বাস্থ্য বিভাগকে আন্তর্জাতিক মানে নেওয়ার চেষ্টা করে যাচ্ছি। আশা করছি, আশপাশের দেশ থেকে মানুষ চিকিৎসা নিতে বাংলাদেশে আসবে।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে গিয়ে চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণে সারা বিশ্বব্যাপী বাংলাদেশ সুনাম অর্জন করেছে। বাংলাদেশ এখন ভ্যাকসিন হিরোর দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমার সফলভাবে করোনা মোকাবিলা করতে পেরেছি।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, ডিজি (শিক্ষা) অধ্যাপক ডা. মো. টিটো মিয়া, পরিচালক (অ্যাডমিন) অধ্যাপক ডা. শামিউল ইসলাম, সহকারী পরিচালক নাজমুল হক, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোমেনুল হক প্রমুখ।

এবি