বাংলাদেশি তিন ছাত্রের মৃত্যু: তদন্তে সহায়তা চাইল কানাডার পুলিশ

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৩, ০১:৩২ এএম
বাংলাদেশি তিন ছাত্রের মৃত্যু: তদন্তে সহায়তা চাইল কানাডার পুলিশ

কানাডার টরেন্টোতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি তিনজন আন্তর্জাতিক শিক্ষার্থী নিহত এবং একজন মারাত্মক আহত হওয়ার ঘটনাটি এখনো তদন্ত করছে অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশ। তদন্তের স্বার্থে প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে তথ্যও চেয়েছে পুলিশ। কানাডার ‘নতুনদেশ’ এর প্রধান সম্পাদক শওগাত আলী সাগর অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশের মুখপাত্র ক্যারি স্মিথের উদ্ধৃতি দিয়ে এই তথ্য জানান।

 

সাংবাদিক শওগাত আলী সাগর জানান, দুর্ঘটনার পর দুর্ঘটনা নিয়ে নানা ধরনের গুঞ্জন এবং অনুমান নির্ভর তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হচ্ছে। তারই প্রেক্ষিতে তিনি বিষয়গুলো সম্পর্কে অন্টারিও পুলিশের বক্তব্য জানতে চান।

 

অন্টারিও পুলিশের কাছে পাঠানো ইমেইলে শওগাত আলী সাগর জানতে চান- দুর্ঘটনায় নিহত একজন শিক্ষার্থীর অভিভাবক বাংলাদেশের মিডিয়ায় দেওয়া সাক্ষাৎকারে অভিযোগ করেছে মারাত্মক আহত নিবিড় কুমার সাসপেন্ড হওয়া ড্রাইভিং লাইসেন্স নিয়ে গাড়িটি চালাচ্ছিলেন, এই অভিযোগ সত্য কী না। গাড়িটি অন্য কোনো গাড়ির সঙ্গে রেইস করছিল কী না, অ্যালকোহল বা ড্রাগের কোনো প্রমাণ পুলিশ পেয়েছে কী না।

 

শওগাত আলী সাগর জানান, তাঁর ইমেইলের উত্তরে অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশের মুখপাত্র ক্যারি স্মিথ ফিরতি ইমেইলে জানিয়েছেন, দুর্ঘটনার তদন্তের হালনাগাদ কোনো তথ্য নেই। তবে নাগরিকদের কারো কাছে দুর্ঘটনা সম্পর্কিত কোনো তথ্য থাকলে তা পুলিশকে জানাতে অনুরোধ করেছেন। পুলিশের ওই কর্মকর্তা ইমেইলে তাঁর একটি ভিডিও বার্তা সংযুক্ত করেছেন, যাতে তিনি দুর্ঘটনার সময় (রাত সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা) ওই রাস্তায় চলাচলকারী কেউ কোনো অস্বাভাবিক দৃশ্য থাকলে, কারো ডেশ ক্যামে কোনো ছবি থাকলে বা দুর্ঘটনা সম্পর্কে কোনো তথ্য থাকলে তা ৪১৬-২৩৫ ৪৯৮১ নম্বরে ফোন করে  পুলিশকে জানাতে অনুরোধ করেছেন।