রবির বিরুদ্ধে সাবেক প্রধান নির্বাহীর মামলা

শেষ বারের মতো আবার পেছাল শুনানি

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: মার্চ ২, ২০২৩, ১২:৩৫ এএম
শেষ বারের মতো আবার পেছাল শুনানি

রবি আজিয়াটা লিমিটেডের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদের করা মামলার শুনানির তারিখ শেষ বারের মতো স্থগিত করে আগামী ২৯ মার্চ শুনানির নতুন দিন ধার্য করেছেন আদালত। এরআগে গত বছরের ২২ আগস্ট মামলা দায়েরের পর রবিসহ সকল বিবাদীপক্ষকে নোটিশ দেয়া হয় এবং ১৫ নভেম্বর প্ল্যান্টিফের করা দাবীর পরিপ্রেক্ষিতে রবির প্রত্যুত্তর দাখিল করার জন্য মামলাটি তালিকাবদ্ধ করা হয়। তবে ওইদিন (১৫ নভেম্বর) কোন ধরনের উত্তর দাখিল না করেই তারিখ পেছানোর জন্য আবেদন করে রবি। যে কারনে গত মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রবির উত্তর দাখিলের পরবর্তী দিন ধার্য করেন আদালত। এই দিনও রবি ফের তারিখ পেছানোর জন্য আবেদন করে। কারণ হিসেবে রবির পক্ষ থেকে বলা হয়, অভিযোগপত্রটি অত্যন্ত দীর্ঘ এবং এর জবাব দিতে তাদের আরও সময়ের প্রয়োজন।

এদিকে মামলার বাদী মাহতাবের করা আবেদন অনুযায়ী আগামী তারিখে যদি রবি উত্তর দাখিল না করতে পারে, সেক্ষেত্রে একপাক্ষিক বক্তব্য অনুযায়ী রায় দেয়ার ব্যাপারে বিবেচনা করতে পারেন আদালত-এমনটাও জানা গেছে।

এ বিষয়ে আইনজীবীদের বলছেন, রবির মতো এমন একটি প্রতিষ্ঠানের জন্য এভাবে বারবার সময় চাওয়ার ব্যাপারটি অত্যন্ত দুঃখজনক। এর মাধ্যমে প্রতীয়মান হয় যে, রবি এই মামলায় তাদের বিরুদ্ধে প্ল্যান্টিফের আনা অভিযোগগুলোর যথাযথ উত্তর খুঁজে পেতে হিমশিম খাচ্ছে।  

উল্লেখ্য মাহতাব ও রবি আজিয়াটা মধ্যে এই মামলার সূচনালগ্ন থেকে এখন পর্যন্ত তেমন কোনই অগ্রগতিই হয়নি। এর কারণ হিসেবে উল্লেখ করা যায়, রবি বারবার উত্তর দাখিল করার জন্য আরও সময় প্রার্থনা করছে আর সেইসঙ্গে চারজন বিবাদীপক্ষের মধ্যে এক্সিয়াটা গ্রুপের সিইও আকস্মিকভাবে প্রতিষ্ঠানটি হতে সময়ের আগেই পদত্যাগ করেছেন। এভাবে যদি বিলম্ব হতে থাকে তবে বাকি তিনজনও কালক্রমে চলে যেতে পারেন কারণ তারা সকলেই রবি এক্সিয়াটার সঙ্গে সীমিত সময়ের জন্য চুক্তিভিত্তিক নিয়োগে কাজ করছেন। এমতাবস্থায় এই মামলাটি বিশেষ বিবেচনায় শুনানির ব্যবস্থা করে হলেও নিষ্পত্তি করা প্রয়োজন বলছেন আইনজীবিরা।