প্রথম নারী সচিব পেল দুদক

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৯:০৭ পিএম
প্রথম নারী সচিব পেল দুদক

 

দুদকের ইতিহাসে প্রথম নারী সচিব প্রথম নারী সচিব হলেন খোরশেদা ইয়াসমীন। জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব খোরশেদা ইয়াসমীনকে সচিব পদে পদোন্নতি দিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব হিসেবে পদায়ন করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। আলাদা প্রজ্ঞাপনে দুদক মো. মাহবুব হোসেনকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করা হয়েছে।

এতে বলা হয়েছে, দুদকের সচিব মাহবুব হোসেনকে বদলি করে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব হিসেবে পদায়ন করা হলো। আর জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব খোরশেদা ইয়াসমীন সচিব পদে পদোন্নতি দিয়ে দুদক সচিব হিসেবে পদায়ন করা হয়েছে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

২০২১ সালের ডিসেম্বরে দুদক সচিব হিসেবে দায়িত্ব পান মাহবুব হোসেন। সেসময় তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর প্রকল্প পরিচালক ছিলেন। এদিকে খোরশেদা ইয়াসমীন ২০২১ সালের সেপ্টেম্বরে যুগ্মসচিব থেকে পদোন্নতি পেয়ে অতিরিক্ত সচিব হন। বর্তমানে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের দায়িত্ব পালন করছেন।

আরএস