ভাষানটেকে সিলিন্ডার বিস্ফোরণ

এক এক করে পরিবারের দগ্ধ ৬ জনেরই মৃত্যু

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০৯:৩৫ পিএম
এক এক করে পরিবারের দগ্ধ ৬ জনেরই মৃত্যু

রাজধানীর মিরপুরের ভাষানটেকের ১৩ নম্বর কালভার্ট রোড এলাকায় মশার কয়েল ধরাতে গিয়ে সিলিন্ডারের গ‍্যাস লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ কিশোরী লিজা (১৮) মারা গেছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় আজ সন্ধ্যা ছয়টার দিকে মারা যায় লিজা। এ নিয়ে এই ঘটনায় একই পরিবারের ৬ জনেরই মৃত্যু হলো। লিজা কুমিল্লা জেলার লাকসাম থানার চান্দগাও গ্রামের মো. লিটনের মেয়ে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম বলেন, আজ সন্ধ্যা ছয়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালের হাই ডিফেন্সিভ কেয়ার ইউনিটে (এইচডিইউ) মারা যায় লিজা।

এই ঘটনায় গত ১৩ এপ্রিল শনিবার লিজার দাদি মেরুন্নেসা, ১৫ এপ্রিল রাতে মা সূর্য্য বানু, ১৬ এপ্রিল সকালের দিকে বাবা লিটন, ১৯ এপ্রিল সকালের দিকে তাঁর ছোট বোন লামিয়া ও ২৪ এপ্রিল বুধবার দুপুরের বোন সুজন এবং আজ সন্ধ্যার দিকে ওই পরিবারের একমাত্র চিকিৎসাধীন কিশোরী লিজা একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

চিকিৎসক তরিকুল ইসলাম জানান, গত শুক্রবার (৫ এপ্রিল) ভোরে মিরপুরের ভাষানটেক থেকে দগ্ধ অবস্থায় একই পরিবারের নারী-শিশুসহ ছয়জনকে বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। কিশোরী লিজা (৩০ শতাংশ) দগ্ধ ছিল। অর্থাৎ ওই পরিবারের দগ্ধ চিকিৎসাধীন একে একে ছয়জনেরই মৃত্যু হলো।

আরএস