প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন রওশন ও জিএম কাদের

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২২, ০৭:০৮ পিএম
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন রওশন ও জিএম কাদের

জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক ও সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ আর দলটির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন তারা।

রওশনের সঙ্গে ছিলেন ছেলে সাদ এরশাদ। আর জিএম কাদের গিয়েছেন একা। এছাড়াও ছিলেন বিরোধীদলীয় নেতার মুখপাত্র ও এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদ। সাক্ষাতের বিষয়টি নিশ্চিত করেছেন রওশন এরশাদের রাজনৈতিক মুখপাত্র কাজী মামুনুর রশিদ।

জাপার একটি সূত্র জানায়, জি এম কাদের ভাবী রওশন এরশাদের কাছে ক্ষমা চেয়েছেন। প্রধানমন্ত্রী জাপার দুই নেতাকে মিলেমিশে কাজ করার পরামর্শ দেন।

জানা গেছে, জি এম কাদেরের কথা শুনে রওশন এরশাদ আবেগাপ্লুত হয়ে পড়েন। দেবর কাদেরকে দল থেকে বাদ পড়াদের ডেকে এনে একত্রে কাজ করার কথা বলেন। সম্মেলনের মাধ্যমে জাপাকে শক্তিশালী করা আর কাদেরের সঙ্গে ছেলে সাদকেও রাখতে বলেন এরশাদপত্নী রওশন।

এসময় রওশন ও জিএম কাদের রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে দলের পক্ষে জোরালোভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়া সদ্য শুন্য হওয়া বিএনপির আসনগুলোতে জাতীয় পার্টি অংশ নেবে বলেও জানানো হয়।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে রওশন এরশাদ ও জিএম কাদের বিকাল ৩টা ৩০ মিনিটের দিকে বের হয়ে আসেন।

এদিকে মনে করা হয়েছিল জিএম কাদেরের সঙ্গে মসিউর রহমান রাঙ্গাও গিয়েছেন। তবে এ বিষয়ে মসিউর রহমান রাঙ্গা বলেন, আমি শুনেছি তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। তবে আমি যাইনি। আমি আজ রংপুরে আছি।

প্রধানমন্ত্রীর সঙ্গে কি নিয়ে আলোচনা হতে পারে জানতে চাইলে রাঙ্গা বলেন, এ নিয়ে কোনো মন্তব্য করব না।

রওশন এরশাদ, জিএম কাদের এবং সাদ এরশাদ কেউই এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি। তবে নাম প্রকাশ না করার শর্তে জাপার একজন কো-চেয়ারম্যান বলেন, বর্তমানে জাতীয় পার্টির মধ্যে যে অচলাবস্থা ও পার্টি ভাঙার উপক্রম হয়েছে প্রধানমন্ত্রী ছাড়া এর সমাধান সম্ভব নয়। এ নিয়েই হয়তো আলোচনা হয়েছে। এখন হয়তো পার্টির সমস্যার সমাধান হয়ে যাবে বলে আমরা আশা করি।

টিএইচ