যুক্তরাষ্ট্রের সঙ্গে বিভেদ সৃষ্টির উস্কানি দিচ্ছে বিএনপি: কাদের

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২, ০৬:৩৬ পিএম
যুক্তরাষ্ট্রের সঙ্গে বিভেদ সৃষ্টির উস্কানি দিচ্ছে বিএনপি: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের বন্ধুরাষ্ট্র যুক্তরাষ্ট্রের সঙ্গে বিভেদ সৃষ্টির উস্কানি দিচ্ছে বিএনপি। তিনি বলেন, বিএনপির ১০ ডিসেম্বর হুঙ্কারের পতন হয়েছে। রাজনৈতিকভাবে ব্যর্থ হয়ে তারা দেশবিরোধী ষড়যন্ত্রে নেমেছে। অপচেষ্টা করেও বিএনপি কূটনৈতিক সম্পর্ক নষ্ট করতে পারবে না।

মহান বিজয় দিবস উপলক্ষে শনিবার (১৭ ডিসেম্বর) বিকেলে রাজধানীতে আওয়ামী লীগের বিজয় র‌্যালি পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান।

সেতুমন্ত্রী বলেন, আজকে আমেরিকান দূতাবাস, তাদের সঙ্গে আমাদের কোনো টানাপোড়েন হলে আমরা কূটনৈতিকভাবে আলোচনা করে ফয়সালা করব। আমি যুক্তরাষ্ট্রসহ সব দূতাবাসকে আশস্ত করছি, কূটনীতিকদের জন্য নিরাপত্তার কোনো অভাব বাংলাদেশে নেই। শেখ হাসিনার বাংলাদেশে, বঙ্গবন্ধুর বাংলাদেশে সবাই নিরাপদে থাকবেন। আজকে যদি কোনো টানাপোড়েন হয়, তার বিচার চাইবে যুক্তরাষ্ট্র। কিন্তু আপনারা (বিএনপি) এটা বলার কে?

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশন মিলনায়তনের সামনের রাস্তায় এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে একটি বিশাল বিজয়র‌্যালি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে যেয়ে শেষ হয়।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, জনগণ আপনাদের ১০ তারিখে লাল কার্ড দেখিয়ে দিয়েছে। কী পাইছে? পাইছে অশ্বডিম্ব। আগামী ৩০ তারিখেও ঘোড়ার ডিম পাড়বে। যদি তারা সফল হয় ঘোড়া সেদিন ডিম পারবে।

এ সময় ওবায়দুল কাদের আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে বলেন, কোনো দিকে কান দেবেন না। প্রস্তুত থাকেন, খেলা হবে প্রথমে ফেমিফাইনাল তাপর ফাইনাল খেলা। আমাদের শান্তিপূর্ণ অবস্থান। আগামী নির্বাচনে হবে ফাইনাল খেলা, আন্দোলনেও তারা (বিএনপি) হারবে, নির্বাচনেও তারা হারবে।

বিজয় শোভাযাত্রা পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, শাজাহান খান, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ঢাক মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচিসহ অনেকে।

টিএইচ