বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগের শান্তি সমাবেশ

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩, ০৩:৩৩ পিএম
বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগের শান্তি সমাবেশ

বিএনপি–জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শান্তি সমাবেশ করেছে আওয়ামী যুবলীগ।  যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে.কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি। যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় যুবলীগের চেয়ারম্যান বলেন, আপনারা বিভিন্ন সময় দেশের জনগণকে আপনাদের হত্যার শিকার বানান, নৈরাজ্যের শিকার বানান। বিএনপির উদ্দেশ্যে এই নেতা বলেন, বিদেশে বসে বসে আপনাদের যে প্রেসক্রিপশন দেয় আপনারা রোবটের মত সেগুলো বাস্তবায়নের চেষ্টা করেন। মানি লান্ডারিং, ১০ট্রাক অস্ত্র মামলাসহ নানা ক্ষেত্রে আপনাদের নেতার সুনাম রয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে কর্নেল ফারুক বলেন, ভয়াবহ করোনা ভাইরাস ও ইউক্রেন–রাশিয়ার যুদ্ধে বিশ্বের বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা ভেঙে পরেছে। আমাদের দেশও বিদ্যুৎ, জ্বালানিসহ দ্রব্যমূল্যের দাম বেরেছে, যার ফলে দেশের মানুষের কষ্ট হচ্ছে। কিন্তু শেখ হাসিনা সেই অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে সক্ষম হয়েছে।

গত নির্বাচনে বিএনপি মাত্র ২৯টি আসন পেয়েছিলো উল্লেখ করে ফারুক বলেন, আমাদের সচেতন থাকতে হবে, আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপি যাতে গুজব ছড়াতে না পারে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। সবাইকে সচেতন থাকতে হবে। বিএনপি বলেছিলো বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে কিন্তু বাংলাদেশ শ্রীলঙ্কা হয়নি বলেও তিনি মন্তব্য করেন।

টিএইচ