এশিয়া কাপ

ইনজুরির কারনে ছিটকে গেলেন শাহিন আফ্রিদি

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: আগস্ট ২০, ২০২২, ০৭:০৬ পিএম
ইনজুরির কারনে ছিটকে গেলেন শাহিন আফ্রিদি

এশিয়া কাপের আগে দুঃসংবাদ পেল পাকিস্তান। ইনজুরির কারণে এই টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন দলের নির্ভরযোগ্য পেসার শাহীন শাহ আফ্রিদি। শুধু এশিয়া কাপেই নয় ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও অংশ নিতে পারবেন না তিনি। 

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে জানিয়েছে, মেডিকেল টিম তাকে চার থেকে ছয় সপ্তাহ বিশ্রামে থাকতে বলেছে। শাহিন আফ্রিদি ডান হাঁটুর ইনজুরিতে ভুগছেন। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ইনজুরিতে পড়েন তিনি। 

নেদারল্যান্ডস সফরে যাওয়া দলের সঙ্গে ছিলেন এই ক্রিকেটার। যাতে তার পুর্নবাসন প্রক্রিয়া দ্রুত হয়। কিন্তু ২৮ আগস্ট ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের আসর শুরু হওয়া টুর্নামেন্টে খেলতে পারবেন না তিনি।

এ প্রসঙ্গে পিসিবির প্রধান মেডিক্যাল অফিসার ডা. নাজিবউল্লাহ সমর বলেন, ‍‍`শাহীনের সঙ্গে আমার কথা হয়েছে এবং সে এই খবর নিয়ে হতাশ। কিন্তু  সে একজন তরুণ খেলোয়াড়, সে শক্তিশালী হয়ে ফিরে এসে দেশকে এবং নিজের দলকে প্রতিনিধিত্ব করবে। 

সে পুনর্বাসনে ইতোমধ্যে উন্নতি করেছে। এখন এই ব্যাপারটি স্পষ্ট যে তার সেরে উঠতে আরও সময় লাগবে এবং সে সম্ভবত অক্টোবরে প্রতিযোগীতামূলক ক্রিকেটে ফিরবে।‍‍`

গত বছরের টি-২০ বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে ছিলেন শাহিন শাহ। তিন ফরম্যাটে পাকিস্তানের সেরা পেসার তিনি। বাবর আজমের পরে পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটারও ২২ বছর বয়সী এই বাঁ-হাতি পেসার। 

এশিয়া কাপে তাকে না পাওয়া পাকিস্তানের জন্য বড় ক্ষতি। তিনি দেশের হয়ে ৪০ টি-২০ ম্যাচে ৪৭ উইকেট নিয়েছেন।

পুনর্বাসনের পুরো সময় আফ্রিদি পাকিস্তান দলের সঙ্গেই থাকবেন। দ্রুতই তার বিকল্প ক্রিকেটার ঘোষণা করার কথা রয়েছে পিসিবির। সোমবার পাকিস্তান দল আরব আমিরাতে পা রাখবে।

 

আমারসংবাদ/টিএইচ