হালান্ড ও এমবাপ্পের জোড়ায় ম্যানসিটি-পিএসজির জয়

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২, ০৫:৫৯ পিএম
হালান্ড ও এমবাপ্পের জোড়ায় ম্যানসিটি-পিএসজির জয়

প্রিমিয়ার লিগে এর্লিং ব্রাউট হালান্ড আর ফ্রেঞ্চ লিগে কিলিয়ান এমবাপ্পে রয়েছেন উড়ন্ত ফর্মে। তারা সেই ধরাবাহিকতা অব্যাহত রেখেছেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও। গতকাল মঙ্গলবার শুরু হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ২০২২-২৩ মৌসুম। প্রতিযোগিতার প্রথমদিনেই গ্রুপ পর্বের খেলায় মাঠে নামেন এমবাপ্পে-হালান্ড। পার্স দেস প্রিন্সেসে জুভেন্টাসকে ২-১ গোল ব্যবধানে হারায় পিএসজি। দলের জয়ে দুটি গোলই করেন ফরাসি ফরোয়ার্ড এমবাপ্পে।

অপরদিকে স্প্যানিশ ক্লাব সেভিয়াকে তাদেরই মাঠে ৪-০ গোলে উড়িয়ে দেয় ম্যানচেস্টার সিটি। লা লিগিরা দলটির জালে দুইবার পাঠান হালান্ড। এছাড়া একটি করে গোল করেন ফিল ফোডেন ও রুবেন দিয়াস। এদিকে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ৩-০ গোলে হারায় স্কটিশ ক্লাব সেলটিককে।

ঘরের মাঠে প্রথমার্ধেই চালকের আসনে বসে যায় পিএসজি। ম্যাচের ৫ মিনিটের সময় নেইমারের বুদ্ধিদ্বীপ্ত লব থেকে এমবাপ্পে ডান পায়ের ভলিতে জুভেন্টাসের জালে বল জড়ান। ২২ মিনিটে আক্রমণে ফিরে পিএসজি ব্যবধান দ্বিগুণ করে। আশরাফ হাকিমির সঙ্গে দেয়া-নেয়া করে জোরালো শটে দলকে আবারো এগিয়ে দেন এমবাপ্পে।

দুই গোলে এগিয়ে থেকে বিরতির পর জুভেন্টাস ম্যাচে ফেরার চেষ্টা করে। ফল পেতেও বেশ দেরি হয়নি। ফিলিপ কস্টিকের বাঁ প্রান্তের ক্রসে বদলি নামা ওয়েস্টন ম্যাককেনি হেডে একটি গোল শোধ দেন (২-১)। পরে আর কোনো গোল না হওয়ায় এ ব্যবধানেই সমাপ্তি হয় খেলার ।

এছাড়াও দিনের অন্য ম্যাচগুলোয় দায়নামো জাগরেবের কাছে ১-০ গোলে হেরেছে চেলসি, শাখতার দোনেৎস্ক ৪-১ গালে উড়িয়ে দিয়েছে আরবি লাইপজিগকে, বেনফিকা ২-০ গোলে হারায় মাক্কাবি হাইফাকে, বরুশিয়া ডর্টমুন্ড ৩-০ গোলে হারায় কোপেনহ্যাগেনকে। ১-১ গোলে ড্র হয় এসি মিলান ও সালসবুর্গের ম্যাচটি।

এবি