টি-টোয়েন্টি বিশ্বকাপ

আয়ারল্যান্ডকে হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখল অজিরা

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২, ০৫:৪৭ পিএম
আয়ারল্যান্ডকে হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখল অজিরা

টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে আয়ারল্যান্ডকে ৪২ রানে হারিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। সোমবার (৩১ অক্টোবর) টস হেরে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে অজিরা। ১৮০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভালো শুরুর পর খেই হারায় আইরিশরা।

১৮০ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে মারমুখি ভঙ্গিতে খেলতে থাকে দুই আইরিশ ওপেনার। দুই ওভারের তুলে ১৮ রান। দ্বিতীয় ওভারের শেষ বলে প্রথম উইকেট হারায় আয়ারল্যান্ড। 

এরপর ১৮ থেকে ২৫ রানের মধ্যে আরও চার ব্যাটারকে হারায় আইরিশরা। আউট হওয়া ব্যাটারদের মধ্যে ওপেনার পল স্টারলিং ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। স্টারলিং ৭ বলে করেন ১১ রান। পাওয়ার প্লের ৬ ওভার শেষে আইরিশদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৪৯ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড।

অপর প্রান্তে উইকেট পড়তে থাকলেও এই উইকেটকিপার জয়ের আশা দেখাচ্ছিল। এই ব্যাটার নিজের অর্ধশতকও তুলে নেন। এক পর্যায়ে ২ উইকেট হাতে রেখে শেষ তিন ওভারে ৪৮ রানের প্রয়োজন ছিল আইরিশদের। তবে শেষ পর্যন্ত পেরে উঠল না তারা। 

১৮ ওভার ১ বলে ১৩৭ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। লোরকান টাকার ৪৮ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন। দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান আসে গ্যারেথ ডেলানির ব্যাট থেকে।

বোলিংয়ে অস্ট্রেলিয়ার পক্ষে কামিন্স, ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা ২টি করে উইকেট পান। এছাড়া স্টোইনিসের শিকার ১টি।

এর আগে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে অ্যারন ফিঞ্চ ৪৪ বলে ৬৩, স্টোইনিস ২৫ বলে ৩৫ ও মিচেল মার্শের ২২ বলে ২৮ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৭৯ রান করেছিল বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

আয়ারল্যান্ডের পক্ষে ব্যারি ম্যাকার্থির শিকার ৩টি উইকেট। এ ছাড়া জোশুয়া লিটল নেন দুটি।

টিএইচ