ইংল্যান্ড সিরিজের আগেই হেড কোচ পাচ্ছেন সাকিবরা

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩, ০৭:২৪ পিএম
ইংল্যান্ড সিরিজের আগেই হেড কোচ পাচ্ছেন সাকিবরা

গেল বছরের ডিসেম্বরে টাইগারদের প্রধান কোচের দায়িত্ব ছাড়েন রাসেল ডমিঙ্গো। এরপর থেকেই এই প্রধান কোচের পদ ফাঁকা রয়েছে, নেই কোনো হেড কোচ। প্রধান কোচ হওয়ার দৌড়ে থাকা কয়েকজনের নাম ইতোমধ্যেই শোনা যাচ্ছে ক্রিকেট পাড়ায়। তবে এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত আসেনি বোর্ড থেকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, মার্চে অনুষ্ঠিত ঘরের মাঠের ইংল্যান্ড সিরিজে পাওয়া যাবে টাইগারদের প্রধান কোচ। শনিবার (১৪ জানুয়ারি) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবির ক্রিকেট অপরাশেন্সের চেয়ারম্যান জালাল ইউনুস এসব কথা জানিয়েছেন। তবে কার কাঁধে পড়তে যাচ্ছে এ গুরুদায়িত্ব সে ব্যাপারে কিছুই জানাননি তিনি।

জালাল ইউনুস বলেন, হাথুরুসিংহের কথা আমি বলতে পারছি না। আমি যেটা জানি, আমরা প্রধান কোচের জন্য চেষ্টা করছি। নির্দিষ্ট করে আমি কোনো নাম বলতে পারছি না। আপনারা জানেন যে, সামনে আমাদের ইংল্যান্ড সিরিজ আছে। ইংল্যান্ড সিরিজের আগে আমরা একজন প্রধান কোচ নিয়োগ দেওয়ার চেষ্টা করব। ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের মূল পরিকল্পনা শুরু হবে ইংল্যান্ড সিরিজ থেকেই।

এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, পরিকল্পনায় সমস্যা হবে না। আমার মনে হয় সময় চলে যায়নি যে কোচ এখনই চলে আসতে হবে। এখন বিপিএল হচ্ছে, আমাদের হাতে অনেক সময়ও আছে। তার আগে আমরা ইনশাআল্লাহ কোচ নিয়োগ দিতে পারব। ইংল্যান্ডের সিরিজের আগে আমরা চেষ্টা করছি একজন কোচ নিয়োগ দেওয়ার জন্য। ইংল্যান্ড সিরিজ থেকে আপনারা ধরতে পারেন যে আমাদের ক্যাম্পেইন শুরু বিশ্বকাপের জন্য।

টিএইচ