ইন্টার মায়ামিতে মেসি

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: জুলাই ১৭, ২০২৩, ০২:০০ পিএম
ইন্টার মায়ামিতে মেসি

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। যুক্তরাষ্ট্রের ক্লাবটির সাথে চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। ইউরোপ ছেড়ে নতুন একটি মহাদেশে নতুন ঠিকানায় নাম লিখিয়ে ভীষণ রোমাঞ্চিত রেকর্ড সাতবারের ব্যালন ডি‍‍`অরজয়ী এই মহাতারকা।

শনিবার (১৫ জুলাই) বাংলাদেশ সময় মধ্যরাতে এক বিবৃতির মাধ্যমে মেসির সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে ইন্টার মায়ামি। দুই বছরের জন্য সেখানে যোগ দিয়েছেন ৩৬ বছর বয়সী তারকা। ২০২৫ সাল পর্যন্ত দলটির হয়ে খেলবেন বার্সেলোনা ও পিএসজির সাবেক এই তারকা ফরোয়ার্ড।

পূর্বঘোষণা অনুসারে চুক্তি হওয়ার পর মেসি বলেছেন, ‘যুক্তরাষ্ট্রে ও ইন্টার মায়ামির হয়ে আমার ক্যারিয়ারের নতুন এই ধাপ শুরু করা নিয়ে আমি ভীষণ রোমাঞ্চিত। এটা চমৎকার একটি সুযোগ এবং আমরা এই ক্লাবের সুন্দর প্রকল্পটি গড়ে তোলার কাজ চালিয়ে যাব।’

আর্জেন্টাইন তারকা আরও যোগ করেছেন, ‘এখন ব্যাপারটা হলো আমাদের লক্ষ্যগুলো অর্জনের জন্য একসঙ্গে কাজ করা। আর এখানে আমার নতুন ঠিকানাকে সহায়তা করতে আমি ভীষণ আগ্রহী।’

যুক্তরাষ্ট্রের নতুন ক্লাবে যোগ দিয়ে মেসি সতীর্থ হিসেবে পাচ্ছেন জর্দি আলবা ও সার্জিও বুসকেতসকে। এই দুই স্প্যানিশ তারকার সঙ্গে একসাথে পুরনো দল বার্সেলোনায় ২০১২ থেকে ২০২১ সাল পর্যন্ত খেলেছেন তিনি। চলতি সপ্তাহের শেষদিকে তাদের সঙ্গে চুক্তি করবে মায়ামি।

আগামী শুক্রবার ইন্টার মায়ামির জার্সিতে প্রথমবারের মতো মাঠে নামতে পারেন মেসি। সেদিন লিগস কাপের ম্যাচে মেক্সিকোর লিগা এমএক্সের দল ক্রুজ আজুলকে মোকাবিলা করবে তারা। তবে নিজেদের সবশেষ ১১ ম্যাচ জয়ের দেখাই পায়নি তারা। সময়ের হিসেবে যা পেরিয়েছে দুই মাসের বেশি।

এইচআর