পুরোনো ঠিকানা বার্সেলোনায় ফিরলেন রোমেউ

ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুলাই ১৯, ২০২৩, ০৬:৪০ পিএম
পুরোনো ঠিকানা বার্সেলোনায় ফিরলেন রোমেউ

২০১০ সালে ওরিওল রোমেউয়ের পেশাদার ফুটবলে অভিষেক বার্সেলোনার জার্সিতে। পরের বছরই স্প্যানিশ এই মিডফিল্ডার ছাড়েন ক্লাব। এক দশকের বেশি সময় বিভিন্ন ক্লাবে খেলে ৩১ বছর বয়সে আবার কাম্প নউয়ে ফিরলেন তিনি। স্পেনের আরেক ক্লাব জিরোনা থেকে রোমেউকে ফেরানোর কথা বুধবার এক বিবৃতিতে জানায় লা লিগা চ্যাম্পিয়নরা। চুক্তি হয়েছে তিন বছরের। 

ট্রান্সফার ফির অঙ্ক যদিও প্রকাশ করা হয়নি। তবে স্পেনের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এজন্য বার্সেলোনার খরচ হয়েছে ৮০ লাখ ইউরো। বার্সেলোনার যুব একাডেমিতে বেড়ে ওঠা রোমেউয়ের সিনিয়র দলে অভিষেক হয় ২০১০ সালের অগাস্টে, স্প্যানিশ সুপার কাপের ম্যাচ দিয়ে। পরের বছর লা লিগায় খেলেন তার প্রথম ম্যাচ। ক্লাবটিতে প্রথম মেয়াদে তিনি ম্যাচ খেলেন এই দুটিই। 

এরপর যোগ দেন চেলসিতে। ইংলিশ প্রিমিয়ার লিগের দলটিতে যদিও তেমন প্রভাব ফেলতে পারেননি তিনি। স্ট্যামফোর্ড ব্রিজে দুই মৌসুম খেলার পর এক মৌসুম করে ধারে খেলেন ভালেন্সিয়া ও স্টুটগার্টে। ২০১৫ সালে যোগ দেন আরেক ইংলিশ ক্লাব সাউথ্যাম্পটনে। সেখানেই কাটান সবচেয়ে লম্বা সময়। সাত বছরে দলটিতে খেলার পর গত বছর যোগ দেন জিরোনায়। 

৩ হাজারের বেশি মিনিট খেলে দলটির লা লিগায় দশম হওয়ায় অবদান রাখেন তিনি। এবার ফিরলেন পুরনো ঠিকানায়। তাকে নিয়ে ২০ বছর বয়সী মিডফিল্ডার পাবলো তোরেকে ধারে জিরোনায় পাঠিয়েছে বার্সেলোনা। বার্সেলোনা জানিয়েছে, তারা রোমেউয়ের বাইআউট ক্লজ রাখতে চায় ৪০ কোটি ইউরো। গত মৌসুম শেষে বার্সেলোনা ছাড়েন অভিজ্ঞ মিডফিল্ডার সের্হিও বুসকেতস। 

তার শূন্যতা পূরণে তারা দলে টানে অভিজ্ঞ জার্মান মিডফিল্ডার ইলকাই গিনদোয়ানকে। এবার দলে নিল আরেক মিডফিল্ডারকে। সব মিলিয়ে চলতি গ্রীষ্মের দলবদলে চার জন খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করল বার্সেলোনা। গিনদোয়ানের পর চুক্তি করে ডিফেন্ডার ইনিগো মার্তিনেস ও ফরোয়ার্ড ভিতর খকের সঙ্গে। ১৮ বছর বয়সী এই ব্রাজিলিয়ান অবশ্য ক্লাবে যোগ দেবেন ২০২৪-২৫ মৌসুমে।

আরএস