রেকর্ড ট্রান্সফার ফি’তে কাইসেদোকে দলে টানল লিভারপুল

ক্রীড়া ডেস্ক প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ০৭:১৮ পিএম
রেকর্ড ট্রান্সফার ফি’তে  কাইসেদোকে দলে টানল লিভারপুল

জর্ডান হেন্ডারসন ও ফাবিনিয়ো ক্লাব ছাড়ার পর থেকে একজন মিডফিল্ডার খুঁজছিল লিভারপুল। অবশেষে সমাধান মিলেছে। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন থেকে একুয়েডরের মিডফিল্ডার মোইসেস কাইসেদোকে দলে টানছে তারা। ২১ বছর বয়সী এই ফুটবলারকে নিয়ে ব্রাইটনের সঙ্গে ক্লাবের সমঝোতায় পৌঁছার কথা শুক্রবার নিশ্চিত করেছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। ব্রিটিশ গণমাধ্যমের খবর অনুযায়ী, ট্রান্সফার ফির অঙ্কটা ১১ কোটি ১০ লাখ পাউন্ড। যা হতে যাচ্ছে নতুন ব্রিটিশ রেকর্ড।

গত জানুয়ারিতে বেনফিকা থেকে ১০ কোটি ৭০ লাখ পাউন্ডের বিনিময়ে চেলসিতে নাম লেখান আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার এনসো ফের্নান্দেস। এখন পর্যন্ত ব্রিটিশ ফুটবলের ইতিহাসে সবচেয়ে দামি ফুটবলার তিনি। লিভারপুলের চুক্তি সম্পন্ন হলে তাকে ছাড়িয়ে যাবেন কাইসেদো। গণমাধ্যমের খবর, কাইসেদোকে দলে টানতে উঠেপড়ে লেগেছিল চেলসি। তবে স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটির একাধিক প্রস্তাব ফিরিয়ে দিয়েছে ব্রাইটন। ২০২১ সালে ব্রাইটনে যোগ দেন কাইসেদো। 

২০২২-২৩ মৌসুমে ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৩ ম্যাচ খেলেন তিনি। প্রিমিয়ার লিগে দলের ষষ্ঠ হওয়ায় রাখেন বড় অবদান। এতে প্রথমবারের মতো ইউরোপিয়ান প্রতিযোগিতায় জায়গা করে নেয় ব্রাইটন। গত মাসে লিভারপুল ছেড়ে সৌদি আরবের ফুটবলে নাম লেখান দুই মিডফিল্ডার হেন্ডারসন ও ফাবিনিয়ো। গত জুনে দলটিতে যোগ দেন কাইসেদোর সাবেক ব্রাইটন সতীর্থ ও আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার আলেক্সিস মাক অ্যালিস্টার।