৬ মাস যেতে না যেতেই সৌদি লিগ ছাড়তে চান বেনজেমা!

ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৪, ০৭:৪৯ পিএম
৬ মাস যেতে না যেতেই সৌদি লিগ ছাড়তে চান বেনজেমা!

করিম বেনজেমা সৌদি আরবের ক্লাব আল-ইত্তিহাদে যোগ দিয়েছেন গত বছরের মাঝামাঝি সময়ে। রিয়াল মাদ্রিদে ১৪ বছর কাটিয়ে চলতি মৌসুমের শুরুতে সৌদি আরবের এই ক্লাবে নাম লেখান ২০২২ সালের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। তবে ছয় মাস যেতে না যেতেই এই লিগে হাঁপিয়ে উঠেছেন এই ফরাসি ফরোয়ার্ড। চলতি শীতের ট্রান্সফার উইন্ডোতেই সৌদি আরব ছাড়তে চান বেনজেমা।

বেনজেমার ঘনিষ্ঠ সূত্রের বরাতে ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন জানিয়েছে, সৌদি আরবে এখন পর্যন্ত যেভাবে তার কার্যকাল শেষ হচ্ছে তাতে খুশি নন বেনজেমা। যদিও ইত্তিহাদে যোগ দেওয়ার পর সব প্রতিযোগিতা মিলিয়ে ২৪টি ম্যাচ খেলে ১৫টি গোল করেছেন এই ফরোয়ার্ড। বেতনও পাচ্ছেন চড়া।

এছাড়াও সৌদি লিগে আশানুরূপ পারফরম্যান্স করতে পারছে না বেনজেমার ক্লাব ইত্তিহাদ। শীর্ষে থাকা আল-হিলালের চেয়ে ২৫ পয়েন্ট পিছিয়ে বর্তমানে সপ্তম স্থানে আছে ক্লাবটি। দলের পারফরম্যান্সেও অসন্তুষ্ট তিনি। তবে এই শীতে ধার কিংবা স্থায়ী কোনো চুক্তিতে বেনজেমাকে ছাড়তে নারাজ ক্লাবটি।

এদিকে বেনজেমার সৌদি ছাড়ার ইচ্ছার কথা প্রকাশ হওয়ার পরপরই বেশ কিছু ক্লাব তাকে পেতে চেষ্টা চালাচ্ছে। এরমধ্যে এগিয়ে রয়েছে ইংলিশ দুই ক্লাব চেলসি ও আর্সেনাল। বৃটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের সংবাদ অনুযায়ী, এরমধ্যে আগিয়ে আছে চেলসি। 

বেনজেমার মতো সৌদি আরবে হাঁপিয়ে উঠেছেন আল-ইত্তেফাকের ইংলিশ মিডফিল্ডার জর্ডান হেন্ডারসনও। সৌদির ক্লাবটির সঙ্গে তিন বছরের চুক্তি করলেও দুই পক্ষের সমঝোতায় চুক্তি বাতিল করছেন তিনি। যোগ দিতে যাচ্ছেন ডাচ ক্লাব আয়াক্সে। মূলত আল-ইত্তেফাকে নিজেকে মানিয়ে নিতে না পারায় সৌদি ছাড়তে চান তিনি। সৌদি আরবের গরম ও আর্দ্রতায়  মানাতে পারছেন না এই মিডফিল্ডার।