খুলনাকে হারিয়ে নাটকীয় জয় পেল বরিশাল

স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৫:২১ পিএম
খুলনাকে হারিয়ে নাটকীয় জয় পেল বরিশাল

বিপিএলের ষষ্ঠ ম্যাচে হারের দ্বারপ্রান্তে থাকা ফরচুন বরিশাল, শেষ ওভারে নাটকীয়তায় খুলনা টাইগার্সকে পাঁচ উইকেটে হারিয়েছে।

শনিবার (৩ জানুয়ারি) টস জিতে খুলনা টাইগার্সকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ফরচুন বরিশাল। প্রথমে ব্যাটিংয়ে নেমে বরিশালকে ১৫৬ রানের লক্ষ্য দেয় বিজয়ের দল। জবাবে ব্যাটিংয়ে নেমে দুই বল ও পাঁচ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় বরিশাল

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় বরিশাল। গত দুই ম্যাচে দুর্দান্ত পারফরম করা আহমেদ শেহজাদ শূন্য রান করে সাজঘরে ফেরেন। তৃতীয় উইকেটে সৌম্য সরকারকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন তামিম ইকবাল।

তবে ইনিংস বড় করতে পারেনি এই টাইগার ব্যাটার। ১৮ বলে ২০ রান করে ফাহিম আশরাফকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন তামিম। ২৩ বলে ২৬ রান করে আশরাফের দ্বিতীয় শিকার হন সৌম্য।

শোয়েব মালিককে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। ২৫ বলে ২৭ রান আউট হন এই ডান হাতি ব্যাটার। এদিন ব্যাট হাতে দলকে উদ্ধার করতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদও। ৮ বলে ৪ রান করে ক্যাচ আউট হন এই অভিজ্ঞ ব্যাটার।

শেষ দিকে মিরাজকে সঙ্গে নিয়ে দলকে জিতানোর চেষ্টা করে মালিক। শেষ ওভারে বরিশালের জয়ের জন্য দরকার ছিল ১৮ রান। তবে মিরাজও মালিকের মারকুটে ব্যাটিংয়ে দুই বল ও পাঁচ উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল।

খুলনার হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন ফাহিম আশরাফ। এ ছাড়াও নাসুম আহমেদ ও নাহিদুল ইসলাম একটি করে উইকেট পান।

/বিআরইউ