মেসি’র নাম বলায় হামাসের হাত থেকে বাঁচলেন এক বৃদ্ধা

ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মার্চ ৯, ২০২৪, ০৭:৩৬ পিএম
মেসি’র নাম বলায় হামাসের হাত থেকে বাঁচলেন  এক বৃদ্ধা

বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসির জনপ্রিয়তা যে আকাশচুম্বী তা বলার অপেক্ষা রাখে না। পৃথিবীর প্রত্যেকটা প্রান্তের মানুষই সে সম্পর্কে অবগত বলা যায়। এবার আর্জেন্টাইন এই তারকার জনপ্রিয়তার বদৌলতে হামাসের হাত থেকে রক্ষা পেলেন ইসরায়েলের এক বৃদ্ধা নারী। গত বছরের ৭ অক্টোবর হামাস যোদ্ধারা ইসরায়েলের কিবুতজ নির ওজে এলাকায় ৯০ বছর বয়সী এথার কুনিও’র বাড়িতে আক্রমণ করে।

সেই সময় বৃদ্ধাকে আটক করে তারা। তখনই বৃদ্ধা বলে উঠলেন, তোমরা ফুটবল দেখ নাকি? এক হামাস সদস্য মাথা নাড়তেই বৃদ্ধা বলে ওঠেন, আমি সেখান থেকে এসেছি- যেখান থেকে মেসিও এসেছেন।
আর তাতেই হয় বাজিমাত। সেখানে থাকা এক হামাস সদস্য বলেন, তিনি মেসিকে পছন্দ করেন। এবং আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের বদৌলতেই বৃদ্ধাকে অপহরণ করেননি হামাস যোদ্ধারা। এমনকি ওই বৃদ্ধার সঙ্গে একটি ছবিও তোলেন তারা। টাইমস অব ইসরায়েল জানিয়েছে, হামলার সময় তার বর্ধিত পরিবারের আট সদস্যকে বন্দি করা হয়েছিল। 

এই শান্তিচুক্তির অংশ হিসেবে বৃদ্ধার পরিবারের বাকি সদস্যদের মুক্তি দেওয়া হয়েছিল। তবে তার দুই নাতি এবং তাদের একজন বান্ধবী গাজায় আটক রয়েছে। তাদের মুক্তির আশায় থাকার পাশাপাশি ওই বৃদ্ধা চান একবার যেন খবরটা মেসির কাছে পৌঁছে যায়। তিনি যেন জানতে পারেন, স্রেফ তার নাম শুনেই এক বৃদ্ধাকে ছেড়ে দিয়েছিল হামাস। কুনিও সেই ভয়ানক দিনে কী ঘটেছিল তা বর্ণনা করেছেন ডকুমেন্টারি-এর একটি অংশে, যা এখন প্রযোজনা করা হচ্ছে।