Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

লটারি জিতে রেকর্ড গড়ল নবজাতক!

জানুয়ারি ১২, ২০১৫, ০৬:৫৩ এএম


লটারি জিতে রেকর্ড গড়ল নবজাতক!

 

বয়স মাত্র ২৮ দিন। দুনিয়াটাই চিনল না, টাকা-পয়সা তো দূর-অস্ত। কিন্তু কপালে প্রাপ্তি থাকলে, বয়স যে কোনও 'ফ্যাক্টর'ই নয়, তার প্রমাণ এই দুধের শিশু। মা-বাবার কোলে বাজারে গিয়েই হঠাত্‍ এক সন্ধ্যায় ২৮ দিনের ভারতীয় শিশুটি জিতে নিল ৩৯ হাজার মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ২৫ লক্ষ টাকার কাছাকাছি)।

কর্মসূত্রে দুবাইয়ের বাসিন্দা ভারতীয় নাগরিক নিথারা জনার্দনন স্ত্রী ও সদ্যোজাত শিশুকে নিয়ে গত শুক্রবার একটি শপিংমলে যান। কেরলের রীতি অনুসারে সন্তানের বয়স ২৮ দিন হলে, একটি ধর্মীয় আচার পালন করা হয়। শিশুর জন্য নানা উপহারও ওই দিন কেনা হয়। জনার্দনন জানান, সন্তানের জন্য একটি সোনার হার ও লকেট কিনতে তিনি একটি শপিংমলে গিয়েছিলেন। মলে একটা লটারির জন্য কুপোন বিক্রি হচ্ছিল। দুবাই শপিং ফেস্টিভ্যালের ওই কুপোন সন্তানের নামেই তিনি তিনটি কেনেন। কিন্তু বিষয়টিকে অতটা আমল দেননি।

কয়েক ঘণ্টা পরে একটি ফোন পান জনার্দনন। তাকে জানানো হয়, তার কেনা কুপোনগুলি ৩৯ হাজার ডলারের পুরস্কার জিতেছে। প্রথমে বিশ্বাস করতে পারেননি তিনি। ভেবেছিলেন কোনও প্রতারণা চক্রের কারসাজি। পরে গিফট চেক হাতে পেয়ে কার্যত তাজ্জব জনার্দনন। শুধু তাই নয় বেশ কিছু, হিরে ও সোনার গয়নাও জিতেছে ওই শিশুটি। এক সন্ধ্যাতেই বাজিমাত! -ইন্ডিয়াটাইমস