Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

প্রেমপত্রের দাম ১ লাখ ২১ হাজার ডলার

ডিসেম্বর ৮, ২০১৪, ১২:০৯ পিএম


প্রেমপত্রের দাম ১ লাখ ২১ হাজার ডলার

  চিঠি দুটি মনরো লিখেছিলেন দ্বিতীয় স্বামী জো ডিম্যাগিও এবং তৃতীয় স্বামী আর্থার মিলারের কাছে। এগুলো ছিল তার পরামর্শক লি স্ট্রাসবার্গের সংগ্রহে

তার মৃত্যুর পর পেরিয়ে গেছে ৫২ বছর, কিন্তু ভক্ত হৃদয়ে আজও অমলিন মেরিলিন মনরোর স্মৃতি। এই সময়ের কোনো দাপুটে তারকার চেয়েও কম নয় তার জনপ্রিয়তা। সাম্প্রতিক এক নিলামে সে কথার সত্যতা মিলল আরো একবার।
 
ক্যালিফোর্নিয়ার বিখ্যাত নিলামী প্রতিষ্ঠান জুলিয়ান'স অকশন বেভারলি হিলসে শনিবার আয়োজন করে 'মেরিলিন মনরোর হারিয়ে যাওয়া নথিপত্র' শীর্ষক একটি নিলাম। বিক্রির জন্য মনরোর স্মৃতি বিজড়িত ৩০০টি নথি তোলা হয় নিলামে।
 
এর মধ্যে দ্বিতীয় স্বামী বেসবল খেলোয়াড় জো ডিম্যাগিওর কাছে লেখা মনরোর একটি প্রেমপত্র বিক্রি হয়েছে ৭৮ হাজার ১২৫ ডলারে। তবে ক্রেতার অনিচ্ছার কারণে তার নাম প্রকাশ করেনি নিলামী প্রতিষ্ঠান।
 
নাম প্রকাশে অনিচ্ছুক অন্য আরেক ব্যক্তি ৪৩ হাজার ৭৫০ ডলারে কিনেছেন মনরোর লেখা আরেকটি প্রেমপত্র। এই চিঠিটি মনরো লিখেছেন তার তৃতীয় ও শেষ স্বামী চিত্রনাট্যকার আর্থার মিলারের কাছে।চিঠিগুলো মনরোর পরামর্শক ও কিংবদন্তি অভিনয় প্রশিক্ষক লি স্ট্রাসবার্গের সংগ্রহে ছিল। সূত্র: খালিজ টাইমস