Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বিড়ালের আয় ৪৯৬ কোটি টাকা!

ডিসেম্বর ৯, ২০১৪, ০৫:২২ এএম


বিড়ালের আয় ৪৯৬ কোটি টাকা!

  খেলোয়াড় বলুন আর মডেল বলুন, তারকাদের পারিশ্রমিক সম্পর্কে হয়তো আমাদের অনেকেরই ধারণা নেই। আজ তাদের পারিশ্রমিকের কথা না জেনে জানবো এক সেলিব্রেটি বিড়ালের পারিশ্রমিকের কথা!

'গ্রাম্পি ক্যাট', একটি অনলাইন সেলিব্রেটি বিড়াল। শুনতে অবাক লাগলেও সত্য যে, এই অনলাইন সেলিব্রেটি বিড়ালের আয় ৪৯৬ কোটি টাকা! অনেকেই হয়ত ফেসবুকে বেজারমুখো তার ছবি দেখেছেন। রীতিমতো চলচ্চিত্রে এবং বিভিন্ন পণ্যের বিজ্ঞাপনেও অভিনয় করেছে গ্রাম্পি। আর তাতেই কোটিপতি সে।

'টার্ডার সোর্স' নামের এ গ্রাম্পি ক্যাটের মাত্র দু'বছরের আয় যে কোনো ব্যবসায়ীর চেয়েও ঢের বেশি। আর বিড়ালের যেহেতু সংসার খরচ চালাতে টাকাকড়ির দরকার নেই, তাই পুরো টাকাটাই যাচ্ছে তার মালিক তাবাথা বান্ডসেনের পকেটে। দেখতে তেমন আহামরি সুন্দর না হলেও গ্রাম্পি ক্যাটকে পোষাটা মালিকের জন্য সোনার ডিম পাড়া হাঁসের মতোই লাভজনক বটে।

এক সাক্ষাৎকারে অ্যারিজোনার মরিসটাউনের বাসিন্দা তাবাথা জানান, প্রথমদিন সোশ্যাল মিডিয়ায় বিড়ালটির ছবি প্রকাশের পরই তিনি ওয়েট্রেসের চাকরি ছেড়ে দিয়েছেন। কেনইবা করবেন বলুন? হলিউডে পা রাখামাত্রই গ্রাম্পির আয় যে নামকরা সব অভিনয়শিল্পীদের ছাপিয়ে গেছে। এই যেমন ফোর্বস ম্যাগাজিনের তথ্য মতে অভিনয়শিল্পী গত বছর গিনেথ প্যালট্রোর আয় ছিল প্রায় ৯৩ কোটি টাকা।

গ্রাম্পি ক্যাটের মুখে চিরস্থায়ী রাগীভাব কিন্তু এমনি এমনি নয়। জন্মগতভাবে বেঁটে হওয়ায় তার মুখটা দেহের তুলনায় ছোট। যে কারণে সেখানে একটা বদরাগী এবং মারমুখো অভিব্যক্তি ফুটে থাকে সবসময়। মজা করেই মিস বান্ডসেনের ভাই ফেসবুকে গ্রাম্পির ছবি পোস্ট করেছিলেন। ব্যস তাতেই সে সুপারস্টার! মানুষের ব্যাপক আগ্রহ দেখে ইন্টারনেটে বিড়ালের এজেন্ট বেন ল্যাশেস তার জনপ্রিয়তা অভিনয়ে কাজে লাগানোর উপায় বাতলান। তারপর আর থামায় কে! কুঁচকানো ভ্রুর গ্রাম্পির ইনস্তাগ্রাম ফলোয়ার এখন ৫ লাখ একুশ হাজার। আর টুইটারে তার খোঁজ রাখছে আড়াই লাখ ভক্ত। দ্য টেলিগ্রাফ