Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

করোনায় আক্রান্ত নারীর যমজ সন্তানের নাম ‍করোনা ও ভাইরাস

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ২, ২০২০, ১১:৪২ এএম


করোনায় আক্রান্ত নারীর যমজ সন্তানের নাম ‍করোনা ও ভাইরাস

প্রাণঘাতী করোনা ভাইরাস উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৩৪ বছর বয়সী এক গর্ভবতী নারী। চিকিৎসাধীন অবস্থায় যমজ সন্তানের জন্ম দেন তিনি। তাদের নাম রাখা হল করোনা ও ভাইরাস।

গর্ভবতী থাকাকালীন টেস্টের মাধ্যমে মেক্সিকোর আন্নামারিয়া জোসে রাফেল গঞ্জালেসর শরীরে নোভেল করোনা ভাইরাস ধরা পড়ে। স্থানীয় সময় গত ২৭ মার্চ রাতে দেশটির রাজধানী মেক্সিকো সিটির জেনারেল লা ভিলায় সিটি হসপিটালে যমজ সন্তানের জন্ম দেন তিনি।

হাসপাতালের চিকিৎসকরা জানান, তার একটি ছেলে এবং একটি মেয়ে সন্তান হয়েছে। হাসপাতালের চিকিৎসকদের মধ্যে একজন মজার ছলেই আন্নামারিয়াকে বলেন, তার ভাইরাস জোসে মিগুয়েল গঞ্জালেস নামে একটি ছেলে এবং করোনা জোসে মিগুয়েল গঞ্জালেস নামের একটি মেয়ে হয়েছে। নাম দুটো আন্নামারিয়ার খুব পছন্দ হয়। তাই তার সন্তানদের নাম তিনি করোনা ও ভাইরাস রাখারই সিদ্ধান্ত নেন।

হাসপাতালের চিকিৎসক এদুয়ার্দো ক্যাস্তিলাস বলেছেন, ‘‌আমি মজার ছলেই নাম দুটো বলে ফেলেছিলাম। তবে আন্নামারিয়া যে সত্যিই তার সন্তানদের নাম করোনা ও ভাইরাস রাখার সিদ্ধান্ত নেবেন তা আশা করিনি।’‌ 

আপাতত মা ও তার দুই সন্তানই সুস্থ আছে বলে আনন্দিত গোটা মেক্সিকো সিটি হাসপাতাল। তবে সন্তানদের এমন নাম প্রকাশ্যে আসতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল আন্নামারিয়া জোসে রাফেল। নেটিজেনরাও রীতিমতো আলোচনা শুরু করে দিয়েছেন সন্তানদের নাম নিয়ে।

আমারসংবাদ/জেআই