Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

স্বেচ্ছায় বান্ধবীর শরীর থেকে করোনা নিলেন জার্মানির মেয়র

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ৩, ২০২০, ১২:৩৩ পিএম


স্বেচ্ছায় বান্ধবীর শরীর থেকে করোনা নিলেন জার্মানির মেয়র

 

জার্মানির মেয়র স্টিফান ভন ড্যাসেল (৫৩) স্বেচ্ছায় নিজের শরীরে প্রাণঘাতি করোনাভাইরাস নেয়ার কথা বলেছিলেন। সেই কথাই তিনি রেখেছেন এবং এর অভিজ্ঞতা সম্পর্কে জানিয়েছেন।

তবে ভাইরাসটি সম্পর্কে যেমন ধারণা করে এটা শরীরে নিয়েছিলেন বাস্তবে এটা তারচেয়েও অনেক খারাপ।

ভন ড্যাসেল গ্রিন পার্টির রাজনীতিবিদ এবং বার্লিনের মিট্টি জেলার মেয়র। তিনি বলেছেন, কোভিড-১৯ ভাইরাস শরীরে নেওয়ার পর তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ।

'মনে হয় আমি এখন ঠিক আছি, তবে দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলাম। আমার চিন্তাভাবনার চেয়েও এটা অনেক দীর্ঘ সময় ছিল। ভাইরাসটি খুবই খারাপ।'

তিনি আরও বলেন, 'আমি নিজেকে ইচ্ছাকৃতভাবে সংক্রমিত করেছিলাম। নিজেকে আনন্দিত করার জন্য এটা করেছিলাম। আমি ভেবেছিলাম এটা হয়তো তিন দিনের মতো শরীরে থাকবে, তারপর সুস্থ্য হয়ে উঠবো। তবে এটা আমার ধারণার চেয়ে দীর্ঘদিন আমাকে ভুগিয়েছে। এই সময়টা আমি সেলফ কোয়ারেন্টিনে ছিলাম। যাতে অন্যকেউ সংক্রমিত না হয়।

নিজের বান্ধবীর মাধ্যমে ভাইরাসটি নিজের শরীরে নিয়েছিলেন বলে জানিয়েছেন মেয়র। ওই বান্ধবী সুইজারল্যান্ডে ভ্রমণের সময় করোনায় আক্রান্ত হন।

প্রসঙ্গত, জার্মানিতে ভয়াবহ আকারে ছড়িয়েছে নোভেল করোনাভাইরাস। এরই মধ্যে দেশটিতে প্রায় ৮৫ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মাঝে মৃত্যু হয়েছে ১ হাজার ১০৭ জনের। চ্যান্সেলর আঙ্গেলা মেরকেল এক টেলিভিশন ভাষণে বলেছেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর জার্মানি এত বড় চ্যালেঞ্জের মুখোমুখি আর কখনো হয়নি। করোনাভাইরাস মোকাবিলায় সবাইকে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান তিনি।

আমারসংবাদ/জেআই