Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ভূমিষ্ট হওয়ার আগেই শিশু বিক্রির বিজ্ঞাপন

আন্তর্জাতিক ডেস্ক

মে ৬, ২০২০, ০৯:৪০ এএম


ভূমিষ্ট হওয়ার আগেই শিশু বিক্রির বিজ্ঞাপন

 

করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে বিশ্ব। বাড়ছে মৃত্যুর সংখ্যা, বাড়ছে আক্রান্ত। নেই কোনো ওষুধ বা টিকা, উপায় কেবল ঘরবন্দি। এমন এক মর্মান্তিক পরিস্থিতিতে গর্ভস্থ শিশুকে ফেসবুকের মাধ্যমে বিক্রির চেষ্টার অভিযোগে আটক করা হল এক ব্যক্তিকে।

ঘটনাটি ঘটেছে ভারতের মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে। সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, গর্ভবতী মহিলা ও তার দেবর ফেসবুকে বিজ্ঞাপন দেন শিশু বিক্রি করার জন্য। সাত মাসের অন্তঃসত্ত্বা ওই মহিলা। জন্মের আগেই এই শিশু বিক্রির ঘটনার বিজ্ঞাপন নজরে আসে মহিলা ও শিশুকল্যাণ বিভাগের। তখন সেখান থেকেই সঙ্গে সঙ্গে বিষয়টি পুলিশকে জানানো হয়। পুলিশ মহিলার দেবরকে আটক করে।

কেন এই শিশু বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছিল?‌ জানা গিয়েছে, মহিলাটির বিবাহবিচ্ছেদ হয়েছিল। বিচ্ছেদের আগেই মহিলাটি অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। তখন বড় ভাইয়ের স্ত্রীকে ফের অন্য কোথাও বিয়ে দিতে চেয়েছিলেন দেবর শিবশঙ্কর তাগাদে।

কিন্তু এই সিদ্ধান্তে বাধা হয়ে দাঁড়িয়েছিল ভূমিষ্ট না হওয়া শিশু। তাই জন্মের পরে শিশুকে বিক্রি করে দেওয়ার পরিকল্পনা করা হয়। ফেসবুকের মাধ্যমে সেই বিজ্ঞাপন দেওয়া হয়। যা মহিলা ও শিশুকল্যাণ বিভাগের নজরে পড়ে যায়।

পুলিশে খবর দিলে সাইবার ইউনিট বিভাগ ভূমিষ্ট না হওয়া শিশু বিক্রির চেষ্টা ব্যর্থ করে দেয়। তাগাদেকে আটক করে। অভিযুক্তের বিরুদ্ধে প্রিভেনশন অফ জুভেনাইল জাস্টিস অ্যাক্টে মামলা দায়ের করা হয়েছে।

আমারসংবাদ/জেআই