Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

অন্তঃসত্ত্বা নারী গণধর্ষণের শিকার

ডিসেম্বর ১৮, ২০১৪, ০১:১৭ পিএম


অন্তঃসত্ত্বা নারী গণধর্ষণের শিকার

      ময়মনসিংহের নান্দাইলে এক অন্তঃসত্ত্বা নারী গণধর্ষণের শিকার হয়েছেন। বৃহস্পতিবার সকালে উপজেলার কিসমত বনগ্রাম এলাকার একটি জমি থেকে অচেতন অবস্থায় অজ্ঞাত ওই নারীকে (৩২) উদ্ধার করে পুলিশ। স্থানীয় হাসপাতালে আনার পর তাঁর অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাঁকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী ওই এলাকার হিরা মিয়া জানান, তিনি প্রকৃতির ডাকে সাড়া দিতে তাঁর বাড়ির সামনে গিয়ে দেখতে পান ক্ষেতের মধ্যে খড় বিছিয়ে ওই নারীকে  পালাক্রমে ধর্ষণ করছে এলাকার ৩-৪ জন যুবক। এ দৃশ্য দেখতে পেয়ে তিনি চিৎকার দিলে এলাকার গোলাম উদ্দিনের ছেলে নাজিম উদ্দিন নামের এক ধর্ষক তাঁকে দা নিয়ে তাড়া করে। এ সময় ওই নারীকে সেখানে ফেলে চলে যায় ধর্ষকরা। তিনি জানান, ধর্ষকরা চলে যাওয়ার সময় এলাকার শামসুদ্দিনের ছেলে শাহজাহান ও হেলাল নামের দুইজনকে চিনতে পেরেছেন তিনি।

পরে তিনি ওই নারীকে উদ্ধার করে বনগ্রাম চৌরাস্তা বাজারে নিয়ে যান।খবর পেয়ে পুলিশ অচেতন ওই নারীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আশরাফুন্নাহার জানান, প্রাথমিকভাবে দেখা গেছে ওই নারী নির্যাতনের শিকার। অন্তঃসত্ত্বা হওয়া ও অত্যধিক রক্তচাপ বেড়ে যাওয়ায় তার অবস্থা আশঙ্কাজনক।

চেতনা ফেরানো ও অস্বাভাবিক রক্তচাপ নিয়ন্ত্রণ করা এখানে সম্ভব না। উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে না পারা পর্যন্ত তিনি আশঙ্কামুক্ত নন। নান্দাইল মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. হারুন অর রশিদ বলেন, নির্যাতিতা নারীর চেতনা ফিরে এলে তাকে জিজ্ঞাসাবাদ করে ঘটনা জেনে আইনি ব্যবস্থা নেওয়া হবে। উদ্ধারকারী হিরা মিয়াকে ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।