Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

বকশিশের ৩০ টাকায় লটারি কিনে লাখপতি ভ্যানচালক!

আমার সংবাদ ডেস্ক

ডিসেম্বর ১২, ২০২০, ০৫:২৫ এএম


বকশিশের ৩০ টাকায় লটারি কিনে লাখপতি ভ্যানচালক!

আগে কোনভাবে চলতে কষ্ট হতো ভ্যানচালক রমজান আলীর। সকালে বাজার হলে দুপুরে খেতেন না তিনি, আবার দুপুরে কোনভাবে চললে রাতে না খেয়ে কাটাতেন রমজান; এভাবেই চলছিল তার সংসারটি। 

তবে এবার হঠাৎ করে বদলে গেলো রমজান আলীর জীবন। মাত্র ৩০ টাকায় লটারির টিকিট কিনে এখন লাখপতি এ ভ্যানচালক। 

ভারতের পশ্চিমবঙ্গের মালদহের মানিকচক থানার নূরপুর গ্রামে রমজান আলীর বাড়ি। অনেক বছর আগে আগ্রাসী গঙ্গার ভাঙনে ভিটেমাটি হারান তিনি। এরপর সংসার নিয়ে বাঁধের ধারে একটি ঝুপড়িতে ছিল তার বসবাস। স্থানীয় সড়কে ম্যাজিকভ্যান চালিয়ে পরিবারের খরচ সামলান রমজান।

এরপর হঠাৎ একদিন রাতারাতি বদলে যায় তার সবকিছু। ম্যাজিকভ্যানের চালক থেকে এখন লাখপতি রমজান আলী। লটারিতে প্রথম পুরস্কার জেতার পর রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন এই দিনমজুর।

এলাকার দুর্বৃত্তরা তার লটারির টিকিট কেড়ে নিতে পারে, এমন আশঙ্কাও ছিল। খবর পেয়ে গত বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) রাতেই তার বাড়িতে পুলিশ প্রহরার ব্যবস্থা করেন মানিকচক থানার ওসি কুণালকান্তি দাস। এ ঘটনায় নূরপুর এলাকায় এখন শোরগোল পড়ে গেছে।

ভারতের সংবাদমাধ্যমগুলো জানায়, রমজান আলী ম্যাজিকভ্যানের চালক। তিনি পরিবার নিয়ে নূরপুর গ্রামের রাস্তার ধারে সরকারি খাসজমিতে এক চিলতে চাটাই, টালির ঘরে বসবাস করেন। পরিবারে স্ত্রী, চার ছেলে ও দুই মেয়ে রয়েছে।

এদিকে লটারি পেয়ে রমজান আলী বলেন, বৃহস্পতিবার দুপুরে গাড়ি ভাড়ার সুবাদে দেড়শো টাকা বকশিশ পেয়েছিলাম। সেখান থেকে ৩০ টাকা দিয়ে একটি লটারি টিকিট কেটেছিলাম। বিকেলে সেই লটারি খেলা ছিল। তাতে আমার ভাগ্য বদলে দেবে ভাবতেই পারিনি।

তিনি বলেন, নূরপুর স্ট্যান্ডে টিকিট কেটে ছিলাম। সেখানকার দোকানদারই শোরগোল শুরু করে দেয় আমি এক কোটি টাকার প্রথম পুরস্কার পেয়েছি।

আমারসংবাদ/জেডআই