Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

সিরিয়াল কিলার জুটি নাটালিয়া-দিমিত্রি

আমার সংবাদ ডেস্ক

ফেব্রুয়ারি ২, ২০২১, ১১:৩৫ এএম


সিরিয়াল কিলার জুটি নাটালিয়া-দিমিত্রি

সিনেমায় তো অনেক জনপ্রিয় নায়ক-নায়িকার জুটি দেখেছেন। কিন্তু সিরিয়াল কিলার জুটির কথা শুনেছেন কখনও। আপনি চাইলে নাটালিয়া বাকশিভা এবং তার স্বামী দিমিত্রি বাকশিভকে সিরিয়াল কিলার জুটি হিসেবে আখ্যা দিতে পারেন। এই জুটি এতোটাই বিকারগ্রস্ত ছিলেন যে শুধু মানুষ হত্যাই না, মৃত মানুষগুলোর মাংস সংরক্ষণ করে সেগুলো রান্না করে খেতেন। এমনকি লিখেছিলেন নরমাংস রান্নার বই।  

নাটালিয়া বাকশিভা প্রেমের ফাঁদে ফেলতেন পুরুষদের এবং তার স্বামী দিমিত্রি বাকশিভ ফাঁসাতেন নারীদেরকে। প্রেমের অভিনয় করে বাড়িতে নিয়ে এসে অন্তরঙ্গ হওয়ার মুহূর্তে হত্যা করতেন তাদের। হত্যার পর মৃত মানুষগুলোর মাংস সংরক্ষণ করে সেগুলো রান্না করে খেতেন। 

এই খুনি দম্পতি দুই দশক ধরে সাধারণ মানুষের ভিড়েই লুকিয়ে ছিলেন। তবে ২০১৭ সালে রাশিয়ান এ সিরিয়াল কিলার দম্পতি পুলিশের কাছে গ্রেফতার হন। 

তাদের গ্রেফতার হওয়ার বিষয়টিও ছিল বেশ অদ্ভুত। একদিন নেশার ঘোরে দিমিত্রি তার ফোন হারিয়ে ফেলেন। তার ফোনটি বাড়ির পাশেই পড়েছিল। পরের দিন সকালে এক ব্যক্তি খুঁজে পান ফোনটি। ঐ ব্যক্তি ফোনের ফটো গ্যালারিতে প্রবেশ করলে কিছু লোমহর্ষক কিছু ছবি দেখে শিউরে ওঠেন। 

এসব ছবি দেখে বাকশক্তি হারিয়ে ফেলেন ঐ ব্যক্তি। তিনি দ্রুত পুলিশের কাছে গিয়ে এসব ছবি দেখান। এরপরই পুলিশ দম্পতিকে খুঁজতে শুরু করে। তাদের খুঁজতে পুলিশকে বেগ পেতে হয়নি। কারণ তারা আশেপাশের এলাকাতেই ছিলেন।

পুলিশ যখন তাদের বাড়িতে যায় তখন তারাও বিস্মিত হয়ে যান। স্টবিনের চেয়েও নোংরা এবং দুর্গন্ধযুক্ত এক বাড়িতে তারা বসবাস করতেন। ঘরের জানালাগুলোও হয়তো কোনোদিন খুলতেন না। চারপাশে আবর্জনা, ইঁদুর-তেলাপোকা ঘোরাঘুরি করছে। এ ঘরের মধ্যেই মানুষকে খুন করে তাদের মাংস কাটাকাটি করতেন স্বামী-স্ত্রী।

ঘরের বিভিন্ন স্থানে রক্তের দাগসহ ফ্রিজে মৃত কয়েক জনের হাত-পা খুঁজে পায় পুলিশ। এ ছাড়াও মৃতদের মাংসগুলো বিভিন্ন আকারে কেটে রাখা ছিল ডিপ ফ্রিজে। 

এরপর ফ্রিজের নরমাল অংশটি খুলেই গন্ধে অজ্ঞান হওয়ার উপক্রম হয়েছিল পুলিশের। সেখানে ছিল মানুষের মাংস দিয়ে রান্না করা বিভিন্ন পদ। সেইসঙ্গে বিড়ালের শরীরের অংশ পেয়েছিল পুলিশ। এ দম্পতি মানুষের পাশাপাশি বিভিন্ন প্রাণির মাংসও খেতেন।
 
পুলিশের তথ্যমতে, নাটালিয়া বাকশিভা এবং তার স্বামী দিমিত্রি বাকশিভ ১৯৯৯-২০১৭ সাল পর্যন্ত ৩০ জনকে খুন করেছেন এবং তাদের মাংস খেয়েছেন। তারা ৩০ জনের নাম বলতে পেরেছিলেন। তবে প্রেমের যাদের ফাঁসাতেন এই দম্পতি সবাইকে তারা খুন করতেন না। শুধু যাদের উপর রেগে যেতেন তাদেরকেই হত্যা করতেন। 

তবে দিমিত্রি ও নাটালিয়া আদৌও বিবাহিত কি-না তা কারো জানা নেই। তবে তারা নিজেদের দম্পতি হিসেবেই পরিচয় দেন।

মানসিক রোগী হিসেবে বিবেচিত হওয়ায় নাটালিয়াকে ১১ বছরের এবং দিমিত্রিকে ১২ বছরের কারাদণ্ডে দণ্ডিত করা হয়। তাদের বাধ্যতামূলক সাইক্রেটিক কাউন্সিলিংয়েও রাখা হয়। ২০২০ সালের ১৬ ফেব্রুয়ারি দিমিত্রি পুলিশি হেফাজতে থাকাকালীন টাইপ-১ ডায়াবেটিসে মারা যান। তবে নাটালিয়া এখনো কারাগারে দিন পার করছেন।

আমারসংবাদ/এডি