Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

প্রেমিকের সাথে বিচ্ছেদ, নিজেই নিজেকে বিয়ে করলেন মরিসন

আমার সংবাদ ডেস্ক

মার্চ ৯, ২০২১, ১১:৪০ এএম


প্রেমিকের সাথে বিচ্ছেদ, নিজেই নিজেকে বিয়ে করলেন মরিসন

প্রেমে পড়ে যেমন মানুষ ইতিহাস গড়ে, তেমনই প্রেম ভাঙলেও ইতিহাস করে। এবার এমনই এক ইতিহাস গড়েছেন যুক্তরাষ্ট্রের জর্জিয়ার এক নারী। 

বিয়েতে সবই ছিল। মঞ্চ ছিল, অতিথি ছিল, কনেও ছিল। ছিল না শুধু বর।  তবে হতাশ হওয়ার কিছু নেই। বর না থাকলেও বিয়ে হচ্ছে। বিস্ময়কর হলেও সত্যি নিজেই নিজেকে বিয়ে করেছেন মেগ টেইলর মরিসন।

৩৫ বছর বয়সী মেগ টেইলর মরিসন আটলান্টায় থাকেন। খুব ইচ্ছে ছিল তার ২০২০ সালের হ্যালোউইনে বিয়ের পিঁড়িতে বসবেন তিনি। কিন্তু গত বছরের জুনেই প্রেমিকের সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় তার।

তবে ভালোবাসার মানুষের সাথে বিচ্ছেদের ঘটনায় ভেঙে পড়েননি তিনি। মিলিয়ে যায়নি তার নির্দিষ্ট সময়ে বিয়ে করার সাধও। পরিচিতদের মুখে বিভিন্ন জায়গায় নিজেকে বিয়ে করার ঘটনার কথা শুনে মনস্থির করে ফেলেন, তিনিও সেটাই করবেন।

এ নিয়ে কয়েক মাস ধরে সাজাতে থাকেন পরিকল্পনা। বিশেষ দিনটির জন্য বিশেষায়িত কেক অর্ডার করেন, পছন্দ করেন ‘সেরা পোশাক’, আর অবশ্যই ঝকঝকে একটা হীরের আংটি। ধুমধাম করে আয়োজিত সেই অনুষ্ঠানের পেছনে প্রায় এক লাখ টাকা খরচ হয় মরিসনের।

তবে ভিন্নধর্মী এই বিয়ে নিয়ে কিছুটা শঙ্কাও ছিল তার মধ্যে। ভাবনা ছিল, বন্ধু বা নিকটাত্মীয়রা তাকে অতিরিক্ত আত্মপ্রেমী বা স্বামী না পাওয়ার হতাশা থেকে এসব করছেন না ভাবে।

মরিসন জানান, তার এভাবে বিয়ে করার প্রাথমিক কারণ ছিল- অন্য লোকদের খুশি করার চেষ্টা থেকে নিজেকে দূরে সরানো এবং বাকি সব কিছুর আগে নিজেকে প্রাধান্য দেওয়ার সিদ্ধান্ত। একারণে বরের বদলে নিজেকেই নিজের আজীবন সঙ্গী হিসেবে গ্রহণ করেছেন তিনি, বিয়ের প্রক্রিয়া শেষ করতে সামনে আয়না ধরে চুমু খেয়েছেন নিজের প্রতিবিম্বকেই।

মেগ মরিসন জানান, নিজেকে বিয়ে করার অভিজ্ঞতা তাকে নিজের বিচারবুদ্ধিতে ভরসা রাখার কথা স্মরণ করিয়ে দিয়েছে এবং দৈনিক কার্যাবলিতে নিজের স্বাস্থ্য ও সুখকে প্রাধান্য দিতে শিখিয়েছে। তিনি আত্মপ্রেমের কারণেই নিজেকে বিয়ে করতে চেয়েছিলেন। 

আমারসংবাদ/এডি