Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

কাউকে পছন্দ হলেই জ্ঞান হারিয়ে ফেলেন এই নারী!

আমার সংবাদ ডেস্ক

মার্চ ২৮, ২০২১, ০৫:১৫ এএম


কাউকে পছন্দ হলেই জ্ঞান হারিয়ে ফেলেন এই নারী!

প্রতিটি মানুষেরই কিছু পছন্দের মানুষ থাকে। কখনও রাস্তায় কোনো মানুষকে দেখলে ভালো লেগে যায়, কখনও কোনো তারকাকে, কখনও আবার পরিচিত কারো প্রতি ভালোলাগা তৈরি হয় যায়। কিন্তু ভাবুন তো আপনার যাকে ভালো লাগছে , তার চোখের দিকে তাকালেই যদি আপনি জ্ঞান হারিয়ে ফেলেন তাহলে কী হবে?

ভাবছেন এইরকম আবার হয় নাকি। ভালো তো লাগতেই পারে, তাই বলে জ্ঞান হারানো যায় না। কিন্তু বাস্তবে এমনই এক বিরল রোগের দেখা মিলেছে ইংল্যান্ডের ৩২ বছর বয়সী ক্রিস্টি ব্রাউনের মাঝে।

ক্রিস্টি ব্রাউন যদি ভালো লাগে এমন কোনো মানুষের মুখোমুখি হন, তবে সঙ্গে সঙ্গে অজ্ঞান হয়ে যান। মানুষটির চোখে চোখ রাখলেই জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। সেই কারণে তিনি সচরাচর কোনো পুরুষের চোখে চোখ রাখেন না।

ক্রিস্টি ব্রাউন ইংল্যান্ডের নর্থউইচের চেশায়ার অঞ্চলে থাকেন। তার দুটি  সন্তানও আছে।

জানা যায়,ক্রিস্টি ব্রাউনের এই রোগের নাম  ক্যাটাপ্লেক্সি। এটি আসলে মস্তিষ্কের একটি বিরল রোগ

চিকিৎসকরা জানিয়েছেন, তিনি যে বিরল রোগে ভুগছেন তাতে রাগ, দুঃখ, ভয় এরকম নানা অনুভূতির জন্য মস্তিষ্কে কিছু বিক্রিয়া হয়। তাৎক্ষণিক ফলস্বরূপ শরীরের কয়েকটি পেশি অসাড় হয়ে যায়। আর সেই জন্যই খানিকটা সময়ের জন্য জ্ঞান হারিয়ে ফেলেন তিনি।

নিজের এই পরিস্থিতি নিয়ে খুব লজ্জায় থাকেন ক্রিস্টি। তিনি বলেন, এটা খুব লজ্জাজনক। আমি শপিং করতে গিয়েছিলাম। সেখানেই একজনকে দেখে আমার ভালো লাগে। আর আমার পা কাঁপতে শুরু করে দেয়। আমার কাজিনকে ধরে না ফেললে পড়েই যেতাম!

তবে শুধু পছন্দের কাউকে দেখলেই যে ক্রিস্টির এমনটা হয়, তা নয়। তিনি রেগে গেলে বা ভয় পেলেও এমন হয়। উচ্চতাকেও ভয় পান ক্রিস্টি। তাই উঁচু কোনও ছাদ বা সিঁড়িতে উঠলেও তিনি অজ্ঞান হয়ে যান।

পাবলিক প্লেসে গেলে নিজেকে যতটা সম্ভব সংযত রাখার চেষ্টা করেন ক্রিস্টি। আর বেশিরভাগ সময়েই মাথা নিচু করে থাকেন যাতে কারও সঙ্গে তার চোখাচোখি না হয়।

আমারসংবাদ/এডি