Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বিয়ের পর সঙ্গীর সঙ্গে প্রতারণায় শীর্ষে যে দেশ

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ২০, ২০২১, ০৯:০০ এএম


বিয়ের পর সঙ্গীর সঙ্গে প্রতারণায় শীর্ষে যে দেশ

সম্পর্ক এমন এক বাঁধন, যেখানে জোর করে দুটো মানুষকে বাঁধা যায় না। তারা থাকতে চাইলে তবেই একসঙ্গে থাকা সম্ভব। একটা সময় এমন ছিল যে নিজে পছন্দ করে বিয়ে হোক কিংবা বাড়ির পছন্দে বিয়ে হোক, ডিভোর্সের কথা বর বা বউ দুঃস্বপ্নেও ভাবতে পারবে না। তারা যতই নিজেদের মধ্যে ঝামেলা নিয়ে থাকুক না কেন, ডিভোর্স তখন কোনো সঠিক পন্থা ছিল না।

কিন্তু সাংস্কৃতিক অধঃপতনের এই যুগে অনেকেই বিয়ের পর অন্য সম্পর্কে জড়িয়ে পড়ে। সেই সম্পর্কের কথা ঘুণাক্ষরেও টের পায় না বর্তমান বিবাহিত সঙ্গী। এটিকে বলা হয় প্রতারণা। সময় যতই এগোচ্ছে ততই সম্পর্কে প্রতারণার সংখ্যাও এক এক করে বাড়ছে।

এ বিষয়ে এক সাম্প্রতিক সমীক্ষা বলছে, বিয়ের পর সঙ্গীর সঙ্গে সবচেয়ে বেশি প্রতারণা করে আয়ারল্যান্ডের মানুষ। কানাডার বিবাহিতদের একটি ডেটিং সাইটের সমীক্ষা থেকে এই তথ্য জানা গেছে।

সমীক্ষার ফলাফল বলছে যে দেশটিতে প্রতি ৫ জনের মধ্যে ১ জন (২০ শতাংশ) তার বিবাহিত সঙ্গীর থেকে লুকিয়ে অন্য সম্পর্কে জড়াচ্ছে।

এই বিষয়ে দ্বিতীয় স্থানে রয়েছে জার্মানি। দেশটির ১৩ শতাংশ বাসিন্দাই তাদের বিবাহিত সঙ্গীকে বিবেকহীনভাবে প্রতারণা করে চলছেন।

তালিকায় তিন নম্বর স্থান অধিকার করেছে কলাম্বিয়া (৮ শতাংশ)। এরপর চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে ফ্রান্স (৬ শতাংশ) ও ইংল্যান্ড (৫ শতাংশ)।

আমারসংবাদ/আরএস