Amar Sangbad
ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

ঝালকাঠিতে একটি জাম্বুরা নিলামে বিক্রি, দাম ৬ হাজার!

ঝালকাঠি প্রতিনিধি

সেপ্টেম্বর ৩০, ২০২১, ০৫:১০ এএম


ঝালকাঠিতে একটি জাম্বুরা নিলামে বিক্রি, দাম ৬ হাজার!

বিভিন্ন পণ্য নিলামে বিক্রি হলেও জাম্বুরা নিলামে বিক্রি করার সংবাদ সচরাচর শোনা যায় না। তাও আবার শুধুমাত্র একটি জাম্বুরা। এমনই একটি ব্যতিক্রমী ঘটনা ঘটেছে ঝালকাঠিতে। একটি জাম্বুরা নিলামে বিক্রির সংবাদ পেয়ে উৎসুক জনতা ভীড় করেন নিলাম বিক্রির কার্যক্রম দেখতে। 

কারণ একটি জাম্বুরার দাম কত হতে পারে? সর্বোচ্চ ১০০ টাকা। কিন্তু সেই একটি জাম্বুরা যখন বিক্রি হয় ছয় হাজার টাকায় তখন অবিশ্বাস্য লাগে। বিক্রিও হয়েছে নিলামে। ওই জাম্বুরাটির ওজন সাড়ে তিন কেজি।

ফ্রি অক্সিজেন সেবা প্রদানকারী স্বেচ্ছাসেবক ইমাম হোসেন বিমান নিজের উপহার পাওয়া জাম্বুরাটি বিক্রি করেন। বুধবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঝালকাঠি পৌর মিনি পার্কে নিলামে তুললে শাহ আলম নামে এক ব্যক্তি সেটি কিনে নেন।

এর আগে, ফেসবুকে পোস্ট দিয়ে জাম্বুরাটি নিলামে বিক্রির ঘোষণা দেন স্বেচ্ছাসেবক ইমাম হোসেন বিমান। ফেসবুকে নিলামের ঘোষণায় পাঁচ হাজার টাকা পর্যন্ত দাম ওঠে। 

জাম্বুরাটি বিক্রির অর্থ করোনা আক্রান্ত রোগীদের ফ্রি অক্সিজেন সেবায় ব্যয় করা হবে ঘোষণা দেওয়া হয়। বুধবার সন্ধ্যায় ঝালকাঠি পৌর মিনি পার্কে পূর্ব ঘোষণা অনুযায়ী আরেকবার সেটি সরাসরি নিলামে তোলা হয়। সেখানে ছয় হাজার টাকায় বিক্রি হয়। পরে ওই জাম্বুরাটি ১০ হাজার টাকায় কিনতে চেয়েছেন এক রাজনৈতিক নেতা।

নিলামের আয়োজক ইমাম বিমান জানান, মঙ্গলবার স্বরূপকাঠির মাহমুদকাঠি থেকে মো. সুলতান নামে এক বিক্রেতা ঝালকাঠির নবগ্রাম বাজারে জাম্বুরা বিক্রি করতে আসেন। তখন সুলতান তাকে এই জাম্বুরাটি উপহার দেন। তিনি অন্য স্বেচ্ছাসেবীদের পরামর্শে আর্তমানবতার জন্য তহবিল গঠনে আজ জাম্বুরাটি নিলামে বিক্রির সিদ্ধান্ত নেন। 

আমারসংবাদ/এআই