Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর, ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর 

নিজস্ব প্রতিবেদক

জুন ১৩, ২০২২, ০৩:০১ পিএম


দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর 

দেশে গত কয়েক দিন টানা আবারও বৃদ্ধি পাচ্ছে করোনা শনাক্তের সংখ্যা। এ জন্য দেশবাসীকে সতর্ক থাকার জন্য আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (১৩ জুন) সচিবালয়ে বেসরকারি মেডিকেল ও ডেন্টালে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া অটোমেশন বিষয়ক সভা শেষে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, এখন থেকে সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে। মাস্ক পরা বাড়াতে হবে। সামাজিক দূরত্ব ভুলে গেলে হবে না। গতকাল শনাক্ত ছিল ১০৯ জন। এখন অবহেলা করলে করোনা আবার নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে বলেও শঙ্কা প্রকাশ করেন জাহিদ মালেক।

তিনি বলেন, ‘কোভিড এখনো নির্মূল হয়নি, আছে। আমরা একটা স্বাভাবিক অবস্থায় আছি, আমরা যদি অস্বাভাবিক অবস্থায় না যাই, সেই বিষয়ে সবার প্রচেষ্টা দরকার।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ইতোমধ্যে মন্ত্রীরা আক্রান্ত হচ্ছেন, বিশিষ্ট ব্যক্তিরা আক্রান্ত হচ্ছেন, হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ছে। তাই সবাইকে অনুরোধ করছি মাস্ক পড়বেন, হাত স‌্যানিটাইজ করবেন, সামাজিক দূরত্ব বজায় রাখবেন, টিকা না নিয়ে থাকলে টিকা নেবেন।'

এ সময় স্বাস্থ্য বাজেট নিয়ে স্বস্তি প্রকাশ করে মন্ত্রী বলেন, বাজেটে স্বাস্থ্যখাতে যে বরাদ্দ দেয়া হয়েছে, তা যথেষ্ট। করোনা মোকাবিলায় এশিয়ায় প্রথম ও বিশ্বে পঞ্চম স্থান অর্জন করেছে বাংলাদেশ।

ইএফ

Link copied!