Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

করোনায় মৃত্যুশূন্য, শনাক্ত বেড়েছে

মো. মাসুম বিল্লাহ

জুন ১৪, ২০২২, ০৫:২৮ পিএম


করোনায় মৃত্যুশূন্য, শনাক্ত বেড়েছে
ছবি-সংগৃহীত

গেলো ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসের আক্রান্ত সংখ্যা বেড়েছে। নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে আরও ১৬২ জন। নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৫৪ হাজার ৪০৫ জন।

তবে গেলো ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। মঙ্গলবার (১৪ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর  স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৫৫২টি নমুনা পরীক্ষা করে ওই ১৬২ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ১৪৯ জনই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। এর বাইরে চট্টগ্রামে ৪ জন; নারায়ণগঞ্জে ২ জন; গাজীপুর, কিশোরগঞ্জ, কক্সবাজার, বান্দরবান, কুমিল্লা, বগুড়া ও বরিশালে ১ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৭৯টি করোনা পরীক্ষাগারে মোট চার হাজার ৫৬০টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় চার হাজার ৫৫২টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৪১ লাখ ৯৩ হাজার ১৪টি। পরীক্ষায় ১৬২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ৫৪ হাজার ৪০৫ জনে।

অধিদফতরের তথ্য মতে, প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে কারও মৃত্যু হয়নি। ফলে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩১ জনেই স্থির আছে। এছাড়া করোনায় এখন পর্যন্ত মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৫৯৭ জন পুরুষ (৬৩ দশমিক ৮৪ ভাগ) ও ১০ হাজার ৫৩৪ জন নারী (৩৬ দশমিক ১৬ ভাগ) রয়েছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৭৯ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ৫ হাজার ৪১৬ জনে। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ৩ দশমিক ৫৬ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৯ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।

আমারসংবাদ/এআই
 

Link copied!