Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

এখন একটি অস্বাভাবিক পরিস্থিতি চলছে: প্রধানমন্ত্রী 

মো. মাসুম বিল্লাহ

জুন ১৯, ২০২২, ০২:১০ পিএম


এখন একটি অস্বাভাবিক পরিস্থিতি চলছে: প্রধানমন্ত্রী 
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন একটি অস্বাভাবিক পরিস্থিতি চলছে। একদিকে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ধীরে ধীরে বাড়ছে, অন্যদিকে আষাঢ় মাস-বর্ষাকাল; সিলেট-সুনামগঞ্জে ব্যাপক বন্যা।

তিনি বলেন, বাংলাদেশে ১০-১২ বছর পর বড় বন্যা আসে। এবার বন্যাটা একটু বড় হবে, সবাইকে অনেক আগে থেকেই সতর্ক করেছিলাম। কাজেই আগে থেকে প্রস্তুতি নিতে হবে, ফলে আমাদের প্রস্তুতি রয়েছে। বন্যায় যাতে মানুষের কোনো প্রকার কষ্ট না হয়, সেজন্য সরকার যথাযথ ব্যবস্থা নিচ্ছে।  

রোববার (১৯ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে সাফ চ্যাম্পিয়ন-২০২১ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী জাতীয় ফুটবল দলের সংবর্ধনা ও আর্থিক সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আজ থেকে সুনামগঞ্জের বন্যার পানি নামতে শুরু করেছে। এই পানি যখন নামবে, মধ্য অঞ্চল যখন প্লাবিত হবে, এরপর আবার দক্ষিণাঞ্চল প্লাবিত হবে। এই পানি যখন নামবে, মধ্য অঞ্চল যখন প্লাবিত হবে। ঠিক শ্রাবণ মাস পর্যন্ত থাকবে। শ্রাবণ থেকে ভাদ্র আবার দক্ষিণাঞ্চল প্লাবিত হবে। এটাই প্রকৃতির নিয়ম।  

প্রধানমন্ত্রী আরও বলেন, প্রতিনিয়তই বন্যার খোঁজ খবর রাখছি। প্রশাসন, সেনাবাহিনী, বিমান বাহিনী ও নৌ বাহিনী, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো ত্রাণ বিতরণ, উদ্ধার কাজ সহ বিভিন্ন সহযোগিতা করছে। 

তিনি বলেন, ময়মনসিংহ ও রংপুর বিভাগেরও বন্যার আশঙ্কা রয়েছে। সেটা আগে থেকে সতর্কতামুলক ব্যবস্থা আমরা নিচ্ছি। পানি নিষ্কাশনের জন্য যা যা ব্যবস্থা যেটাও করে যাবো।

আমারসংবাদ/এআই 
 

Link copied!