Amar Sangbad
ঢাকা শনিবার, ০১ অক্টোবর, ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ

দায়িত্ব থেকে সরানো হলো সেই পুলিশ কর্মকর্তাকে

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ১৬, ২০২২, ০৫:০১ পিএম


দায়িত্ব থেকে সরানো হলো সেই পুলিশ কর্মকর্তাকে

জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে বরগুনায় সংসদ সদস্যের ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সামনেই ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জের ঘটনায় আলোচিত অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে বরগুনার দায়িত্ব থেকে সরানো হয়েছে। তাকে বরিশাল রেঞ্জ ডিআইজি কার্যালয়ে নিযুক্ত করা হয়েছে।

রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান মঙ্গলবার (১৬ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সার্বিক দিক বিবেচনা করে ও তদন্তের স্বার্থে মহরম আলীকে বরিশালে আমার কার্যালয়ে নিযুক্ত করা হয়েছে।  

উল্লেখ্য, গত ১৭ জুলাই বরগুনা শহরের সিরাজউদ্দীন টাউন হল মিলনায়তনে বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলন হয়। এক সপ্তাহ পর ২৪ জুলাই রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন। এতে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩৩ সদস্যের নাম প্রকাশ করা হয়। এরপর থেকেই ঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে কয়েকদিন বিক্ষোভ করেন।

গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকীতে বরগুনায় শোক দিবসের অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে জেলা শিল্পকলা একাডেমির সামনে সংঘর্ষে জড়ান ছাত্রলীগের দুইটি পক্ষ। ওই সময় বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর উপস্থিতিতেই ছাত্রলীগ নেতাকর্মীদের পেটায় পুলিশ। এতে অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে শহরজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আমারসংবাদ/এআই

 

Link copied!