Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএনসিসির সপ্তাহব্যাপী অভিযান শুরু

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১১, ২০২২, ০১:২৪ পিএম


ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএনসিসির সপ্তাহব্যাপী অভিযান শুরু

দেশব্যাপী ডেঙ্গুর প্রকোপ বাড়তে থাকায় পূর্ব ঘোষণা অনুযায়ী ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) সপ্তাহব্যাপী বিশেষ অভিযান শুরু করেছে।

রবিবার (১১ সেপ্টেম্বর) ডিএনসিসির ১০টি আঞ্চলিক কার্যালয়ের আওতাধীন এলাকায় ডেঙ্গু নিয়ন্ত্রণে জনসচেতনতামূলক অভিযান শুরু হয়েছে।

ডিএনসিসির উপপ্রধান স্বাস্থ্য কর্মকর্তা লে. কর্নেল ডা. মো. গোলাম মোস্তফা সারওয়ার বলেন, ডিএনসিসি আওতাধীন এলাকাগুলোতে এডিস মশা নিয়ন্ত্রণে সপ্তাহব্যাপী বিশেষ অভিযান শুরু হয়েছে। ডিএনসিসির দশটি অঞ্চলে দশটি টিম এ অভিযান পরিচালনা করছে। অভিযানের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে। এ সময় এডিসের লার্ভা পেলেই নেওয়া হবে আইনানুগ ব্যবস্থা।

এর আগে, শনিবার (১০ সেপ্টেম্বর) রাজধানী উত্তরায় ৫০নং ওয়ার্ডের আজমপুর এলাকায় ডেঙ্গু নিয়ন্ত্রণে জনসচেতনতামূলক প্রচারাভিযানে অংশ নিয়ে মেয়র আতিক বলেন, ডিএনসিসি’র ১০টি অঞ্চলে দশটি টিম এই অভিযান পরিচালনা করবে। বাড়িতে এডিসের লার্ভার চাষ করে শাস্তি না পেয়ে বরং লার্ভার উৎস ধ্বংস করে পুরস্কৃত হোন। ডেঙ্গু থেকে নিজে সুরক্ষিত থাকুন, পরিবার ও প্রতিবেশীকে সুরক্ষিত রাখুন।

এসময় তিনি আরও বলেন, জনগণের সহযোগিতা ছাড়া সিটি করপোরেশনের পক্ষে পুরো ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব নয়। জনগণের সহযোগিতায় যেমন মাত্র ১২ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়েছি, তেমনি জনগণের সহযোগিতায় ডেঙ্গুও সম্পূর্ণ নিয়ন্ত্রণে রাখা যাবে।

এবি

 

Link copied!