Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

আজ থেকে পল্লবীতে থামবে মেট্রো ট্রেন, চলবে আধাঘণ্টা বেশি

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২৫, ২০২৩, ০১:২৩ এএম


আজ থেকে পল্লবীতে থামবে মেট্রো ট্রেন, চলবে আধাঘণ্টা বেশি

উত্তরা উত্তর এবং আগারগাঁওয়ের পর তৃতীয় মেট্রো স্টেশন হিসেবে পল্লবী উন্মুক্ত হতে যাচ্ছে আজ থেকে। একই সঙ্গে বাংলাদেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন-৬ এর সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। বুধবার (২৫ জানুয়ারি) থেকে মেট্রোরেল চলবে সকাল সাড়ে ৮টা থেকে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) সভা কক্ষে এ তথ্য জানান ডিএমটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

তিনটি স্টেশনে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ট্রেন চলাচল করবে। তবে টিকিট কাটার সুবিধার্থে যাত্রীদের জন্য গেট খোলা হবে সকাল ৮টা থেকে। ট্রেনগুলো আগের মতোই ১০ মিনিট পরপর চলাচল করবে।

এছাড়া একই দিন সবার জন্য খুলে যাচ্ছে রাজধানীর পল্লবী স্টেশনের দুয়ার। এদিন এ স্টেশন থেকে মেট্রোরেলে যাতায়াত করতে পারবেন যাত্রীরা। এর আগে উদ্বোধনের পর শুধু উত্তরার উত্তর ও আগারগাঁও স্টেশন চালু করা হয়েছিল।

এবার তিনটি স্টেশনে থামবে মেট্রোরেল। পল্লবী স্টেশনে মেট্রোরেল থামার পাশাপাশি পরিবর্তন করা হলো সময়সূচির।

যানজটের নগর ঢাকার নাগরিকদের স্বস্তি দিতে মেট্রোরেল নির্মাণের পরিকল্পনা নেওয়া হয় ২০০৫ সালে। নানা চড়াই-উতরাই পেরিয়ে মূল কাজ শুরু হয় ২০১৬ সালে।

২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৯ ডিসেম্বর মেট্রোরেল বাণিজ্যিক যাত্রা শুরু করে। তখন থেকে মেট্রোরেল উত্তরা উত্তর (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে।

Link copied!