Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ডিএমপি-বিদ্যানন্দের ভ্রাম্যমাণ ইফতার ভ্যান

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২৪, ২০২৩, ০৬:০৩ পিএম


ডিএমপি-বিদ্যানন্দের ভ্রাম্যমাণ ইফতার ভ্যান

পবিত্র মাহে রমজানে রাজধানীর ভাসমান দুঃস্থদের ইফতার করাতে ‍‍`ইফতার গাড়ি‍‍` চালু করলো ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও বিদ্যানন্দ ফাউন্ডেশন। আজ নগরীর তেজগাঁও থানায় আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

শুক্রবার (২৪ মার্চ) বিকেল ৫ টায় এই গাড়ির উদ্বোধনী অনুষ্ঠান করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আরিফুল ইসলাম পিপিএম বলেন, রমজান মাস আমাদের কাছে পবিত্র একটি মাস। শ্রেণী বৈষম্য ভুলে আমরা সকলে এ মাসে পরষ্পরের কাছে আসার চেষ্টা করি। ইফতার তারই একটি মাধ্যম। ইফতারের মাধ্যমে সারাদিন রোজা ভাঙ্গা শুধু নয়, ভাঙ্গে বৈষম্য। তাই ছিন্নমূল মানুষের সাথে ইফতার শেয়ার এই অভিনব উদ্যোগ। ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যরা এ কাজে স্বেচ্ছাসেবী হিসেবে শ্রম দিবে বিদ্যানন্দের সদস্যদের সাথে।

উল্লেখ্য, বিদ্যানন্দের এই ভ্রাম্যমাণ ইফতার ভ্যানটির নাম ‍‍`ইফতার গাড়ি‍‍`। এটি প্রতিদিন বিদ্যানন্দ ফাউন্ডেশনের ইফতারের পাশাপাশি সাধারণ মানুষ ও প্রতিষ্ঠানের দেওয়া ইফতার গ্রহণ করবে ঘরে ঘরে গিয়ে। আর সেটাই প্রতিদিন দুঃস্থ রোজাদারদের কাছে পৌঁছে দেবে পুলিশ সদস্যরা। প্রতিদিন একটি করে থানার মাধ্যমে এটি ঢাকার পঁচিশটি থানা কাভার করবে। প্রতিদিন ৫০০- ১০০০ পরিবার এর মাধ্যমে ইফতার পাবে বলে আশা করছে আয়োজকরা।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন  রুবাইয়াত জামান পিপিএম-সেবাঅতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (তেজগাঁও জোন), মো. জামাল উদ্দিন বোর্ড সদস্য,বিদ্যানন্দ ফাউন্ডেশন এবং ডিএমপি ও বিদ্যানন্দের অন্যান্য সদস্যরা।

আতিফ/আরএস

Link copied!