Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

আজ পর্দা উঠছে বঙ্গবন্ধু টি-২০ কাপের

রাজিবুল ইসলাম

নভেম্বর ২৩, ২০২০, ০৭:৩০ পিএম


আজ পর্দা উঠছে বঙ্গবন্ধু টি-২০ কাপের

পাঁচ দল নিয়ে আজ থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু টি-২০ কাপ। উদ্বোধনী ম্যাচে দুপুর ২টায় বেক্সিমকো ঢাকার মুখোমুখি হবে মিনিস্টার গ্রুপ রাজশাহী। অপর ম্যাচে সন্ধ্যা ৭টায় ফরচুন বরিশালের মুখোমুখি হবে জেমকন খুলনার। টুর্নামেন্টের সবকটি ম্যাচ হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

এর আগে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশগ্রহণকারী পাঁচ দলের অধিনায়ক, কোচ ও স্কোয়াড চূড়ান্ত করেছে বিসিবি। বিসিবি প্রেসিডেন্টস কাপে নেতৃত্ব দিয়ে সফল তরুণ বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক বেছে নিয়েছে রাজশাহী। সেই টুর্নামেন্টের সবকটি ম্যাচ দাপট দেখিয়ে ফাইনালে উঠেছিল শান্তর দল।

টুর্নামেন্টে নিজ দলকে রানারআপ করেছিলেন শান্ত। তার সেই পরফরম্যান্সকে নজরে এনেই এমন সিদ্ধান্ত নিলেন মিনিস্টার গ্রুপ রাজশাহীর কর্মকর্তারা। নিজেদের জার্সি উন্মোচন ও থিম সং প্রকাশনা অনুষ্ঠানে অধিনায়ক হিসেবে তরুণ নাজমুল হোসেন শান্তর নাম ঘোষণা করেছে রাজশাহী।

রাজশাহীর অধিনায়ক নাজমুল বলেন, ‘আমি সবসময় উপভোগ করি অধিনায়কত্ব। টিম ম্যানেজমেন্ট আমাকে সুযোগ করে দিয়েছে। আমি কৃতজ্ঞ। দলে অভিজ্ঞ ক্রিকেটার থাকায় আমার জন্য সুবিধা হবে।’ অধিনায়ক নির্বাচনের বিষয়টি সবার আগে চূড়ান্ত করেছে জেমকন খুলনা।

একই দলে দুজন এ গ্রেডের খেলোয়াড় সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ থাকায় তাদের অধিনায়ক কে হবে তা নিয়ে কৌতূহল ছিলো। সেই কৌতূহল সবার আগেই মিটিয়ে দিয়ে সাকিবদের অধিনায়ক হিসেবে সদ্য করোনামুক্ত মাহমুদউল্লাহ রিয়াদের নাম ঘোষণা করে জেমকন খুলনা।

এর পর জানা যায়, টুর্নামেন্টের আরেক দল ফরচুন বরিশালের অধিনায়কত্ব করবেন বাঁহাতি ওপেনার ও জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

বেক্সিমকো ঢাকা জানায়, দলটির নেতৃত্ব দেবেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। গাজী গ্রুপ চট্টগ্রাম জানায়, অধিনায়ক হিসেবে মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিথুনকে বেছে নিয়েছে তারা।

অধিনায়কত্বের দায়িত্ব পাওয়ার পর মিঠুন বলেন, ‘আমি চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছি।’ পাঁচ দলের কোচ ঠিক করা হয়েছে শুরুতেই। বেক্সিমকো ঢাকায় কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার খালেদ মাহমুদ সুজন।

গাজী গ্রুপ চট্টগ্রামে দেশের অন্যতম অভিজ্ঞ কোচ মোহাম্মদ সালাউদ্দিন, খুলনা নিয়েছে মিজানুর রহমানকে। অপরদিকে রাজশাহীতে সরওয়ার ইমরান এবং সোহেল ইসলামকে বেছে নিয়েছে বরিশাল।

আমারসংবাদ/এআই