Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

জয় দিয়ে শুরু রাজশাহীর

ক্রীড়া প্রতিবেদক

নভেম্বর ২৪, ২০২০, ০৮:৩৫ পিএম


জয় দিয়ে শুরু রাজশাহীর

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২০২০ আসরের উদ্বোধনী ম্যাচ জয় দিয়ে শুরু করলো মিনিস্টার গ্রুপ রাজশাহী। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচ শেষমেষ দুইরানের জয় তুলে নেয় নাজমুল হাসান শান্তর দল।

১৭০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৬৭ রানে থামে মুশফিকের বেক্সিমকো ঢাকা। বল হাতে তিন উইকেট নেন রাজশাহীর মুক্তার আলী। ঢাকার হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন অধিনায়ক মুশফিকুর রহিম।

এর আগে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২০২০ আসরের উদ্বোধনী ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ১৬৯ রান জড়ো করে মিনিস্টার গ্রুপ রাজশাহী। ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহীর হয়ে ইনিংস সূচনা করেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও তরুণ আনিসুল ইমন। ইমন স্বাচ্ছন্দে খেলতে থাকলেও শান্ত ছন্দ খুঁজে পেতে সময় নিয়েছেন।

তবে দুটি ছক্কা হাঁকিয়ে প্রতিপক্ষের কাছে ভয়ঙ্কর রূপে প্রতিয়মান হওয়ার আগেই সাজঘরে ফেরেন ১৬ বলে ১৭ রান করে। শান্তর বিদায়ের পর অল্প সময়ের ব্যবধানে রনি তালুকদার, মোহাম্মদ আশরাফুল ও ফজলে মাহমুদ রাব্বিকে হারায় রাজশাহী। সম্ভাবনাময় ইনিংস বড় করতে পারেননি আনিসুল।

২৩ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরেন পাঁচটি চার ও একটি ছক্কা হাঁকানো ব্যাটসম্যান। মুক্তার আলীদের বোলিং তোপে ৬৫ রানে পাঁচ উইকেট হারিয়ে দল যখন ভীষণ চাপে, তখন বিপর্যয় সামলানোর দায়িত্ব নেন নুরুল হাসান সোহান ও মেহেদী হাসান। ষষ্ঠ উইকেটে দু’জনে গড়েন ৮৯ রানের চোখ ধাঁধানো এক পার্টনারশিপ।

 জুটি ভাঙে সোহানের বিদায়ে। তার আগে ২০ বলের মোকাবেলায় ৩৯ রান করেন দুটি চার ও তিনটি ছক্কায়। সোহানের বিদায়ের পর সাজঘরে ফেরেন মেহেদীও। তবে তার আগে অর্ধশতক পূর্ণ করে ফেলেন। ৩২ বলের মোকাবিলায় ৫০ রান করা মেহেদী হাঁকান তিনটি চার ও চারটি ছক্কা।

শেষ পর্যন্ত নিরধারত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে রাজশাহীর সংগ্রহ দাঁড়ায় ১৬৯ রান। ফরহাদ রেজা ছয় বলে ১১ রান করে অপরাজিত থাকেন। মুক্তার আলী একাই শিকার করেন তিনটি উইকেট।

এদিকে করোনা পরিস্থিতির জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কোনো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেনি। উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন না করলেও বাউন্ডারি সীমানার পাশে বেলুন উড়িয়ে গতকাল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধন করা হয়।

গতকালের ম্যাচ দিয়ে জেমকন খুলনার হয়ে মাঠে নেমে এক বছরের নিষেধাজ্ঞা শেষে ক্রিকেটে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। করোনার কারণে স্টেডিয়ামের গ্যালারি দর্শকশূন্য রাখা হয়েছে। দর্শকদের বসার স্থানে বসানো হয়েছে অংশগ্রহণকারী পাঁচটি দলের লোগা সম্বলিত বড় আকৃতির ব্যানার।

আমারসংবাদ/এআই