Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

তামিমে সমস্যা নেই বরিশালের

ক্রীড়া প্রতিবেদক

নভেম্বর ২৮, ২০২০, ০৬:০০ পিএম


তামিমে সমস্যা নেই বরিশালের

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফরচুন বরিশালের শুরুটা ভালো হয়নি। জেমকন খুলনার বিপক্ষে জয়ের দ্বারপ্রান্তে গিয়েও আরিফুল হকের মারকুটে ব্যাটিংয়ের কাছে হারতে হয়েছে তামিম ইকবালের দলকে। তবুও ঘুরে দাঁড়াতে মরিয়া বরিশাল অঞ্চলের প্রতিনিধিত্বকারী দলটি।

খুলনার বিপক্ষে বরিশালের প্রথম ম্যাচের পরও দলের কোচ সোহেল ইসলাম অধিনায়ক হিসেবে তামিম ইকবালের উপরই আস্থা রাখছেন। বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিমের অভিজ্ঞতা ও সামর্থ্য নিয়ে কোনো সন্দেহ নেই বলে জানিয়েছেন তিনি।

সোহেল বলেন, ‘অধিনায়কই তো আসলে ক্রিকেট খেলায় মাঠ নিয়ন্ত্রন করে। এটা তো বুঝতে হবে। তামিমের মতো ছেলে দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলছে এবং অনেক জায়গায় অধিনায়কত্ব করেছে। অধিনায়কত্ব নিয়ে বা মাঠের মধ্যে তার সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলার কোনো সুযোগই নেই।’

প্রথম ম্যাচে শেষ ওভারে মেহেদী হাসান মিরাজের হাতে বল তুলে দিয়ে বিতর্কিত হয়েছিলেন তামিম। মিরাজের করা ওই ওভারে খুলনার প্রয়োজন ছিলো ২২ রান, আরিফুল পাঁচ বলেই নেন ২৪ রান।

 তবে তামিমের সিদ্ধান্তে বা অধিনায়কত্বে সমস্যা ছিলো, এমনটি মানতে নারাজ সোহেল, ‘আমাদের পুরো বিশ্বাস আছে। তার যেটা ভালো মনে হয়েছে সেটাই সে প্রয়োগ করেছে, চেষ্টা করেছে। হয়তো যার ওপর বিশ্বাস রেখেছিল, সে ওরকম পারফর্ম করতে পারেনি। তার মানে এই না যে অধিনায়কত্বে সমস্যা ছিল। এরকম চিন্তা করার সুযোগই নেই।’

‘এ ব্যাপারে আমার কোনো ভয় নেই এবং দ্বিধা নেই। আমরা সব খেলোয়াড় এবং সাপোর্টিং স্টাফ আছি, আমরা তামিমকে সর্বোচ্চ সমর্থন করার চেষ্টা করছি। এবং আমরা আশা করছি আমরা ভালো করবো’ বলেন তিনি।

আমারসংবাদ/এআই