Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

নাপোলির মাঠে ‘১১ ম্যারাডোনা’

ক্রীড়া ডেস্ক

নভেম্বর ২৮, ২০২০, ০৬:০০ পিএম


নাপোলির মাঠে ‘১১ ম্যারাডোনা’

ডিয়েগো ম্যারাডোনা নেপলসবাসীর অন্তরে থাকবেন সারা জীবন। তিনি মারা গেলেও তার অর্জন আর কীর্তি কখনও মুছে যাবে না নাপোলির স্মৃতি থেকে। মাঠে তাকে শ্রদ্ধা জানাতে ভোলেনি ক্লাবটির খেলোয়াড়রা।

 ৮০’র দশকে ম্যারাডোনা যোগ দিয়েছিলেন নাপোলিতে। ইতালিয়ান ক্লাবকে যা দিয়ে গেছেন, তা চিরদিন মনে থাকবে নেপলসবাসী।  গত বুধবার তার মৃত্যুতে আর্জেন্টিনার বাইরে সবচেয়ে বেশি শোকার্ত হয়েছিল ইতালির এই শহরের বাসিন্দারা।

ম্যারাডোনার চিরপ্রস্থানের একদিন পর মাঠে নেমেছিল নাপোলি।  দুইবারের স্কুদেত্তো বিজয়ীকে শ্রদ্ধা জানাতে ক্লাবের ১১ জন খেলোয়াড় পরেছিলেন ১০ নম্বর জার্সি, পেছনে ছিল ম্যারাডোনার নাম। শোককে শক্তিতে পরিণত করে ইউরোপা লিগের ম্যাচে নাপোলি ২-০ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়ান ক্লাব রিজেকাকে।

ম্যাচের শুরুতে সান পাওলো স্টেডিয়ামের বৈদ্যুতিক স্কোরবোর্ডে ইতালিয়ান ক্লাবের সবার সেরা ও সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়ের ছবি ভেসে ওঠে। ব্যানারে ছিল আর্জেন্টাইন আইডলের ছবি। করোনার কারণে গ্যালারিতে দর্শক ছিলেন না।

তবে স্টেডিয়ামের বাইরে তারা ছিলেন। তাদের মুখে ছিল ‘ডিয়েগো, ডিয়েগো’ স্লোগান, গানও গেয়েছেন অনেকে। স্টেডিয়ামের বাইরের রেলিংয়ে বাঁধা ছিল নাপোলির শতাধিক নীল-সাদা স্কার্ফ।  মূল ফটকের সামনে ফুল, চার্চ মোমবাতি আর ওয়াইনের বোতল রেখে ম্যারাডোনাকে শ্রদ্ধা জানান সমর্থকরা। না ফেরার দেশে যাওয়া ম্যারাডোনাকে জয় উপহার দিয়েছে নাপোলি।

আমারসংবাদ/এসটিএম