Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

জয়ের খোঁজে রিয়াদ-মুশফিক

ক্রীড়া প্রতিবেদক

নভেম্বর ২৯, ২০২০, ০৬:১০ পিএম


 জয়ের খোঁজে রিয়াদ-মুশফিক

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে আজ দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদের দল জেমকন খুলনা ও মুশফিকুর রহিমের দল বেক্সিমকো ঢাকা। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। টুর্নামেন্টে মুশফিকদের এটি তৃতীয় ম্যাচ।

এর আগে দুই ম্যাচ খেলে তারা দুটিতে হেরেছে। তাই প্রথম জয় পাওয়ার জন্য মুখিয়ে তারা। মুশফিকরা প্রথম ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীর কাছে দুই রানে হেরেছিল। দ্বিতীয় ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামের কাছে তারা ৯ উইকেটে পরাজিত হয়।

অন্যদিকে, খুলনার এটি চতুর্থ ম্যাচ। এর আগের তিন ম্যাচে তারা একটিতে জিতেছে ও দুইটিতে হেরেছে। প্রথম ম্যাচে ফরচুন বরিশালের বিপক্ষে হারতে হারতে শেষমেশ আরিফুল ম্যাজিকে চার উইকেটের জয় পায় রিয়াদের দল। দ্বিতীয় ম্যাচে রাজশাহীর কাছে তারা ছয় উইকেটে ও তৃতীয় ম্যাচে চট্টগ্রামের কাছে ৯ উইকেটে পরাজিত হয়। এই টুর্নামেন্টে কাগজে কলমে সবচেয়ে শক্তিশালী দল জেমকন খুলনা।

এই দলে রয়েছেন বাংলাদেশ জাতীয় দলের অভিজ্ঞ দুই ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসান। আছেন ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, আল-আমিন হোসেন, জহুরুল ইসলামদের মতো অভিজ্ঞ সব ক্রিকেটার। তারপরও মাঠের পারফরম্যান্সে ব্যর্থ তারা।তবে, এমন অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে চায় খুলনা।

দলটির অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন, ‘আমরা আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারছি না। ড্রেসিংরুমে যেটা বলছি, সেটা মাঠে করতে পারছি না। তবে, দল হিসেবে আমরা এখনো ইতিবাচক আছি। শক্তভাবে ঘুরে দাঁড়াতে চায় আমরা।

আশা করি, পরের ম্যাচে খুব ভালো করতে পারবো।’ তিনি বলেন, ‘আমাদের মনে রাখতে হবে, আমরা কী ভুল করেছি। চেষ্টা করতে হবে একই ভুল আবার না করার। আমার মনে হয়, উইকেট কিছুটা বোলারদের পক্ষে ছিলো। কিন্তু এটা কোনো অজুহাত নয়। আমরা নিজেদের ঠিকভাবে মেলে ধরতে পারিনি।’

সোমবার দিনের প্রথম ম্যাচে চট্টগ্রামের মুখোমুখি হবে বরিশাল। এই ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়। এর আগের দুই ম্যাচের দুটিতেই জয় পেয়েছে চট্টগ্রাম। আর দুই ম্যাচ খেলে একটিতে জিতেছে বরিশাল।

আমারসংবাদ/এআই