Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

একসঙ্গে পাঁচ ছবির মুক্তি

বিনোদন প্রতিবেদক

ডিসেম্বর ২, ২০২০, ০৬:৩০ পিএম


 একসঙ্গে পাঁচ ছবির মুক্তি

করোনার কারণে বন্ধ থাকার প্রায় সাত মাসের মাথায় সিনেমা হলের দরজা খোলার নির্দেশ দেয় তথ্য মন্ত্রণালয়। সিনেমা প্রদর্শন শুরু হয় ১৬ অক্টোবর।  এমন সিদ্ধান্তে যেনো হাসি ফোটে চলচ্চিত্র পাড়ায়। তবে আড়াল থেকে উঁকি দেয় শঙ্কা! এই করোনা পরিস্থিতে হলে দর্শক আসবে তো?

’সাহসী হিরো আলম’ দিয়ে হল চালু হলেও প্রত্যাশা ছিলো  ধীরে ধীরে মানসম্পন্ন ছবি মুক্তি পাবে। কিন্তু হল খোলার প্রায় দুইমাস হতে চললেও সেরকম কোনো ছবি আসেনি। পুরোনো ছবি দিয়েই সচল রাখতে হয়েছে হলো। ‘সাহসী হিরো আলম’ মুক্তির পর দেড় মাসে হলের পর্দায় নতুন কোনো ছবি মুক্তি পায়নি। হলে বাড়েনি দর্শক উপস্থিতিও।

হল খোলার প্রায় দুইমাস হতে চললেও কোনো মানসম্পন্ন নতুন ছবি আসেনি। পুরোনো ছবি দিয়েই সচল রাখতে হয়েছে হল। এবার বিজয়ের মাসে এলো পাঁচ ছবি মুক্তির ঘোষণা

কিন্তু স্বস্তির খবর এলো বিজয়ের মাসে। ১৬ ডিসেম্বর উপলক্ষে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত হলে মুক্তির তালিকায় এসেছে পাঁচটি ছবির নাম। এর মধ্যে ১১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে তানভীর মোকাম্মেল পরিচালিত ‘রূপসা নদীর বাঁকে’ ও  চয়নিকা চৌধুরীর ‘বিশ্বসুন্দরী’।

একজন বামপন্থি নেতার জীবনী নিয়ে ‘রূপসা নদীর বাঁকে’। এতে অভিনয় করেছেন জাহিদ হোসেন শুভন, খাইরুল আলম সবুজ ও নাজিবা বাশারসহ অনেকেই।  আর ‘বিশ্বসুন্দরী’তে প্রথমবার জুটি হয়েছেন সিয়াম ও পরীমনি।

এই দুটি ছবি হলে মুক্তির  সিদ্ধান্ত চূড়ান্ত। এর বাইরে আরও একটি ছবি মুক্তির সম্ভাবনা রয়েছে। ছবিটি হলো সেলিম খান পরিচালিত ‘টুঙ্গি পাড়ার মিয়া ভাই’।  ছবিটির পরিচালক ও প্রযোজক জানিয়েছেন বিজয় দিবস উপলক্ষে ১১ ডিসেম্বর হলে মুক্তি পাবে ছবিটি। এতে অভিনয় করেছেন দীঘি ও শান্ত খান। এই ছবির মাধ্যমে প্রথম নায়িকা হিসেবে অভিষেক হচ্ছে দীঘির।

অন্যদিকে বিজয় দিবস উপলক্ষে চ্যানেল আইতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে বাপ্পি চৌধুরী ও অপু বিশ্বাস জুটির দ্বিতীয় ছবি  ’প্রিয় কমলা’। শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ছবিটিতে বীরাঙ্গনা ও মুক্তিযোদ্ধাদের গল্প বলা হয়েছে।

বিজয় দিবসের রাতে মুক্তি পাচ্ছে শাকিব খান, মাহিয়া মাহি ও স্পর্শিয়া অভিনীত আলোচিত ছবি ‘নবাব এলএলবি’। ওটিটি প্লাটফর্ম আই থিয়েটার অ্যাপে মুক্তি পাবে ছবিটি। এই ছবির মাধ্যমেই শাকিব খান অভিনীত কোনো ছবি প্রথমবার সরাসরি অ্যাপে মুক্তি পাচ্ছে। ছবিটি পরিচালনা করেছেন অনন্য মামুন।

আমারসংবাদ/এসটিএম