Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

প্রথম জয়ের স্বাদ পেলো ঢাকা

রাজিবুল ইসলাম

ডিসেম্বর ২, ২০২০, ০৬:৪০ পিএম


প্রথম জয়ের স্বাদ পেলো ঢাকা

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নিজেদে চতুর্থ ম্যাচে গতকাল প্রথম জয়ের দেখা পেয়েছে বেক্সিমকো ঢাকা।

এর আগে তিন ম্যাচের সবটিতে হারে মুশফিকের দলটি। হারের বৃত্ত থেকে বের হওয়া কঠিন থাকলেও হাল ছাড়েননি ঢাকার ক্রিকেটাররা। তামিম ইকবালের ফরচুন বরিশালকে সাত উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে মুশফিক বাহিনী।

গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে বরিশালের দেয়া ১০৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে তিন উইকেট হারিয়ে জয় পায় ঢাকা। দলের সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান ইয়াসির আলী। ৩০ বলে তিনটি চার ও দুটি ছক্কার সাহায্যে ৪৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ২৩ রান করে অপরাজিত থাকেন মুশফিক।

বরিশালের বোলারদের মধ্যে মেহেদী হাসান মিরাজ একটি উইকেট শিকার করেন। বাকি দুইজন রান আউট হন। টার্গেট ছোট হলেও শুরুটা ভালো হয়নি ঢাকার। দলীয় সাত রানে রান আউট হন ওপেনার রবি। দলের রান যখন ২৩ তখন অপর ওপেনার নাঈম শেখও রান আউট হন।

ওয়ানডাউনে নামা অধিনায়ক মুশফিক একেবারে ধীর গতিতে এগোলেও এক প্রান্ত আগলে রেখেছিলেন।চার নম্বরে নামা তানজিদ হাসান চালিয়ে দলকে কিছুটা চাপ মুক্ত করেন। ২০ বলে ২২ রান করে মিরাজের বলে এলবিডব্লিউ হন তিনি। এরপর মুশফিক ও ইয়াসিরের ৫৫ রানের অপরাজিত জুটিতে জয় নিশ্চিত করে ঢাকা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১০৮ রান সংগ্রহ করে বরিশাল। দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেন তৌহিদ হূদয়। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেন অধিনায়ক তামিম। ঢাকার বোলারদের মধ্যে রবিউল ইসলাম রবি ২০ রান দিয়ে চারটি উইকেট শিকার করেন। চার ওভারে আট রান দিয়ে একটি উইকেট নেন নাঈম হাসান। শফিকুল ইসলাম তিন ওভারে মধ্যে দুই ওভার মেডেন করেন। উইকেট নেন দুটি।

৩০ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন রুবেল হোসেন। বরিশাল ব্যাটিংয়ে নেমে ইনিংসের পঞ্চম ওভারে পরপর দুই বলে দুটি উইকেট হারায়। রবিউল ইসলাম রবির করা এই ওভারের চতুর্থ বলে এলবিডব্লিউ হন সাইফ হাসান।

পরের বলে তানজিদের হাতে ক্যাচ হন পারভেজ হোসেন ইমন। এরপর আফিফ হোসেন নেমে সাত বলে কোনো রান না করে ফিরে যান। পরে তামিম-হূদয় জুটি ৩৭ রানের পার্টনারশিপ করেন। ১২তম ওভারে তামিম ফিরতেই আরো মন্থর হয়ে যায় রানের চাকা। শেষমেশ ১০৮ রানে থামে বরিশালের ইনিংস।

আমারসংবাদ/এসটিএম