Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ফেনীর মাথায় উঠলো মুকুট

রাজিবুল ইসলাম

ডিসেম্বর ১১, ২০২০, ০৭:১৫ পিএম


ফেনীর মাথায় উঠলো মুকুট

বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল টুর্নামেন্টের নতুন চ্যাম্পিয়ন এফসি ইউনাইটেড ফেনী। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়াম (পল্টন মাঠ) ফাইনালে এফসি ইউনাইটেড ফেনী ২-০ ওয়ারিয়র স্পোর্টস একাডেমিকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। বিজয় দলের পক্ষে গোল দুটি করেন মাজহারুল ইসলাম রুহেল এবং তানভির হোসেন রাহুল।

ফাইনালের ম্যাচ সেরা এবং টুর্নামেন্টের সেরা খেলোয়ার হয়েছেন এফসি ইউনাইটেড ফেনীর তানভির হোসেন রাহুল। যৌথভাবে তিনজন টুর্নামেন্টের তিনটি করে গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন ওমর ফারুক জাহিদ, তুহিন দালাল এবং আশরাফুল।

ফেনীর অধিনায়ক সাইদুর রহমান আমার সংবাদকে বলেন, ‘প্রায় তিন মাস ধরে আমরা অনুশীলন করেছি। ম্যানেজমেন্টের কারণেই আমরা এতদূর আসতে সক্ষম হই। আমাদের আত্মবিশ্বাস ছিলো আমরা জিতি বা হারি আমরা আমাদের বেস্ট খেলাটাই খেলবো।

কোচের নির্দেশ ছিলো আমরা যেনো আমাদের সাধারণ খেলাটাই  মাঠে দিতে পারি তাহলে জয় আসবেই। আমরা তিনটা গোল খেলেও ছয়টা গোল দেয়ার যোগ্যতা আছে। জাতীয় দলের হয়ে খেলতে চাই দেশকে এগিয়ে নিতে চাই।’

ফেনী দলের কোচ আশরাফুল হক আপেল আমার সংবাদকে বলেন, ‘খেলায় কিছুটা ভুল থাকলেও আমি আমার খেলোয়াড়দের বলেছিলাম ওরা যেন আক্রমণ করার সুযোগটা না পায়। আমার ছেলেরা সেটা করতে পেরেছে। এই দলটা নিয়ে তিন মাস কাজ করলেও আমি এই দলের সাথে যক্ত এক মাস ধরে। ওরা ঢাকায় এসে খেলেছে এতেই ওরা খুশি। এখানকার ৮০ শতাংশ ছেলেরা ঢাকায় প্রথম এসেছে।

তাই এত দর্শক এত আয়োজনের সামনে খেলতে পেরে ওরা দারুণ খুশি।’ ফাইনাল শেষে উভয় দলের হাতে ট্রফি, মেডেল এবং মাঠেই নগদ অর্থ এক লাখ এবং ৫০ হাজার টাকা পুরস্কার প্রদান করেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আসাদ্দুজ্জামান কহিনুর।

বাংলাদেশ ফুটবল সাপোটার্স ফোরামের সভাপতি কাজী শহীদুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন যুবায়েরের সঞ্চালনায় সমাপনি অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাফুফের কার্যনির্বাহী সদস্য বিজন বরুয়া এবং রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহম্মেদ আসিফুর হাসান এবং টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ইফতেখার রহমান।

আমারসংবাদ/এআই